শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:৪৯ অপরাহ্ন

চ্যাম্পিয়নস লিগ: ফুরফুরে ম্যানসিটির সামনে মরিয়া পিএসজি

স্পোর্টস ডেস্ক:: ‘আমি আমার সেরাটা দিবো এবং দলকে জেতাতে আমি যে কোনও কিছু করবো, এমনকি এজন্য যদি মাঠে মারাও যেতে হয় মরবো’- ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালের দ্বিতীয় লেগ সামনে রেখে এভাবেই বলেছেন নেইমার জুনিয়র।

প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) এই ব্রাজিলিয়ান সুপারস্টারের কথায় বোঝা যায় তারা কতটা মরিয়া জয়ের জন্য। অন্যদিকে প্রথম ম্যাচে ২-১ গোলে জয়ী ম্যানসিটি ফুরফুরে। দলটির কোন পেপ গার্দিওলা তারা এই সুযোগ হারাতে চাননা।

মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় নিজেদের মাঠে ইত্তিহাদ স্টেডিয়ামে ম্যানসিটি মুখোমুখি হবে পিএসজির। প্রথম লেগে ২-১ গোলে ম্যানসিটি এগিয়ে থাকায় দ্বিতীয় লেগে পিএসজিকে জিততে হবে ২ গোলের ব্যবধানে। নাহয় ফাইনালের টিকিট কাটবে দ্যা সিটিজেনরা।

এই ম্যাচের আগে কাফ ইনজুরিতে পড়েছিলেন পিএসজির এমবাপ্পে। লেন্সের বিপক্ষে শনিবারের লিগ ওয়ান ম্যাচেও ছিলেন না ফরাসি ফরোয়ার্ড। তবে দ্বিতীয় লেগের দলে আছেন তিনি। কোচ মাউরিসিও পচেত্তিনো জানিয়েছেন এমবাপ্পেকে দেখা যাবে মাঠেও।

গার্দিওলা ঘরের মাঠে দলকে নামাতে পারেন ৪-৩-৩ ফর্মেশনে। গোলবারের দায়িত্বে যথারীতি অ্যাডারসন। তার সামনে রক্ষণ সামলাতে পারেন ক্যানসেলো, রুবেন ডিয়াস, স্টোনস ও ওয়াকার। মাঝ মাঠ সামলাতে দেখা যেতে পারে গুন্ডোগান, রোদ্রি ও বারনার্ডোকে। আক্রণে দেখা যেতে পারে ডি ব্রুইনা, ফোডেন ও রিয়াদ মাহারেজকে।

শেষ চারের এই মহারণে পিএসজির রণকৌশল হতে পারে ৪-৩-৩- ফর্মেশনে। গোলবারের দায়িত্বে নাভাসের কাঁধেই। রক্ষণ সামলাবেন ফ্লোরেনজি, মার্কুইনস, কেমবাপ্পে ও বেকার। মিডফিল্ডার হিসেবে থাকতে পারেন ভেরেত্তি, পারাদেস ও গুয়েই। আক্রমণভাগ সমলাবেন মারিয়া-এমবাপ্পে-নেইমার।

ইতিহাস বলছে জয়ের পাল্লা ভারী ম্যানসিটির। সর্বশেষ চার ম্যাচের মধ্যে তারা হারেনি কোনোটিতেই। পিএসজির সাফল্য একটিতে ড্র। আর বাকি তিনটিতেই জয় ম্যানসিটির। প্যারিসে না পারলেও ম্যানচেস্টারে কী নতুন ইতিহাস লিখতে পারবেন নেইমাররা?

ভক্ত-সমর্থকদের আস্থা রাখার আহ্বান করলেন নেইমার, ‘আমি মনে করি প্যারিসের প্রত্যেকের আমাদের ওপর বিশ্বাস রাখা উচিত। আমি আছি সবার সামনে এবং দলের জন্য এই যুদ্ধে আমিই হবো প্রথম যোদ্ধা।’

অন্যদিকে ম্যানসিটি কোচ চান না সুযোগ হারাতে। গার্দিওলা বলেন, ‘আমরা এই সুযোগ হারাতে চাই না। আমার মনে হচ্ছে আমরা ভালো করতে যাচ্ছি।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution