মঙ্গলবার, ০৫ Jul ২০২২, ১২:১৭ অপরাহ্ন

কর্মী পাঠানোর জট খুলতে ঢাকা-কুয়ালালামপুর বৈঠক আজ

স্টাফ রিপোর্টার॥  কর্মী পাঠানোর প্রক্রিয়া নিয়ে দুই দেশের মতানৈক্যে ছয় মাস ধরে ঝুলে আছে মালয়েশিয়ায় জনশক্তি রফতানি। তাই এই জট খুলতে আজ গুরুত্বপূর্ণ বৈঠকে বসছে ঢাকা ও কুয়ালালামপুর।

দুদেশের জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠকটি বৃহস্পতিবার (২ জুন) ঢাকায় অনুষ্ঠিত হবে। এই বৈঠকে যোগ দিতে মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানন ঢাকায় এসেছেন।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সূত্রে জানা যায়, শ্রমবাজার খোলা নিয়ে কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত জয়েন্ট ওয়ার্কিং গ্রুপের বৈঠক হলেও সিন্ডিকেট বিতর্কের অবসান ঘটাতে রাজনৈতিক পর্যায়েও বৈঠক অনুষ্ঠিত হবে। ঢাকার নেতৃত্ব দেবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এবং কুয়ালালামপুরের পক্ষে দেশটির মানবসম্পদমন্ত্রী দাতুক সেরি এম সারাভানন।

বাংলাদেশের জনশক্তি রফতানির অন্যতম বাজার মালয়েশিয়ায় কর্মী পাঠানো বন্ধ রয়েছে ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে। এরপর বাংলাদেশের প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমেদ কূটনৈতিক উপায়ে দেশটিতে শ্রমবাজার উন্মুক্ত করতে কয়েক দফা মালয়েশিয়া সফর করেন এবং গঠন করে দেন জয়েন্ট ওয়ার্কিং কমিটির বাংলাদেশ প্রতিনিধিদল।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution