বুধবার, ২৫ মে ২০২২, ০৪:৩৪ অপরাহ্ন

৭২ ঘণ্টা পর রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদকঃ রংপুরে বাস ধর্মঘট শুরুর ৭২ ঘণ্টা পর প্রসাশনের হস্তক্ষেপে পরিবহন মালিক ও শ্রমিক ইউনিয়নের ভুল বোঝাবুঝির অবসান ঘটেছে।

বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে জেলা প্রশাসকের কার্যালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত জরুরি বৈঠক শেষে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত হয়।রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ ডব্লিউ এম রায়হান বৃহস্পতিবার রাতে বাস চালুর সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেন।

ধর্মঘট প্রত্যাহারের ঘোষণার পর বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। তবে শুক্রবার সকাল ৭টা থেকে সব পরিবহনের বাস আগের নিয়মে চলাচল করবে বলে জানা গেছে।

এর আগে, গত মঙ্গলবার (৫ এপ্রিল) ভোর থেকে বেতন-ভাতা বাড়ানোসহ পাঁচ দফা দাবিতে অঘোষিত ধর্মঘট শুরু হলে সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। কিন্তু সৃষ্ট দুর্ভোগের দায় পরিবহন মালিক ও শ্রমিকপক্ষের কেউই নিতে রাজি হননি। বরং উভয়পক্ষের ছিল পাল্টাপাল্টি অভিযোগ। তবে শেষ পর্যন্ত জেলা প্রশাসন ও মহানগর পুলিশের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার রাতে জরুরি বৈঠকে অঘোষিত ধর্মঘট প্রত্যাহার করা হয়।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা প্রশাসক এ ডব্লিউ এম রায়হান বলেন, দীর্ঘ আলোচনা শেষে মটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতাদের মধ্যে ভুল বোঝাবুঝির অবসান ঘটে। তারা সবাই বৃহস্পতিবার রাত থেকেই ঢাকাগামী বাস চলাচলে একমত হন। এরপর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু হয়েছে।

জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার (সিটিএসবি) আবু বক্কর সিদ্দীক, উপপুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, বিআরটিএ রংপুরের সহকারী পরিচালক ইঞ্জিনিয়ার ফারুক আলম, জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ, মটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আফতাবুজ্জামান লিপ্টনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution