শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৩ অপরাহ্ন

সোহাইবা রহমানের জাতীয় রেকর্ড

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম ॥ তুরস্কের কোনিয়া শহরে, চলমান ইসলামিক সলিডারিটি গেমসের পঞ্চম আসরে মেয়েদের ৮৭ কেজি ঊর্ধ ওজন শ্রেণীতে নতুন জাতীয় রেকর্ড করেছেন সোহাইবা রহমান রাফ।

স্ন্যাচে সাফা ওজন তুলেছেন ৬৪ কেজি, এই বিভাগে আগে রেকর্ড ছিল ৬২ কেজি। ক্লিন অ্যান্ড জার্কে রাফা ওজন তুলেছেন ৮৪ কেজি, এই বিভাগে অতীত রেকর্ড ছিল ৭৭ কেজি। সব মিলিয়ে রাফা ওজন তুলেছেন মোট ১৪৮ কেজি, এই বিভাগে আগে রেকর্ড ছিল ১৩৯ কেজি। রাফা নয় কেজি ওজন বেশি তুলেছেন। তারপরও ইসলামিক সলিডারিটি গেমসে তিনি হয়েছেন আট জনের ভেতর অষ্টম।

হতাশ করেছেন দেশসেরা তীরন্দাজ রোমান সানা ও দিয়া সিদ্দিকি। পুরুষ ও মহিলা রিকার্ভে দুজনেই কোয়ার্টার ফাইনালের বেশি এগোতে পারেননি। দিয়া সিদ্দিকি লড়াই করেই ৭-৩ সেটে হেরেছেন তুরষ্কের ইয়েসমিন আসেমের কাছে। রোমান একদমই প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে পারেননি, উজবেকিস্তানের উনগালোভ ওজোদবেকের কাছে হেরেছেন ৬-০তে। অন্য দুই পুরুষ তীরন্দাজ হাকিম আহমেদ রুবেল ও সাগর ইসলাম বিদায় নিয়েছেন প্রি-কোয়ার্টার ফাইনালেই। মহিলাদের মধ্যে বিউটি রায় দ্বিতীয় রাউন্ডে ও নাসরিন আকতার প্রি-কোয়ার্টার ফাইনালে বিদায় নেন।

সাঁতারে ১০০ মিটার ফ্রি-স্টাইলের হিটে অংশ নিয়েছিলেন আসিফ রেজা, তৃতীয় হিটে ৫৪.২৭ সেকেন্ড সময় নিয়ে তিনি হয়েছেন তৃতীয়।

ফেন্সিংয়ে পুরুষ দলীয় ফয়েলে লেবাননের কাছে ৪৫-৪১ পয়েন্টে হেরে দ্বিতীয় রাউন্ডেই বিদায় নিয়েছে বাংলাদেশ।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution