শনিবার, ২৮ মে ২০২২, ১১:৫৩ অপরাহ্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি মোমতাজ, সম্পাদক দুলাল

স্টাফ রিপোর্টারঃ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি নির্বাচনে (২০২২-২৩) আওয়ামী লীগ নেতৃত্বাধীন সাদা প্যানেলের সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নুর দুলাল নির্বাচিত হয়েছেন।

১৪টি পদের মধ্যে সভাপতি-সম্পাদক ছাড়াও দুই সহ-সভাপতিসহ সাতটি পদে আওয়ামী লীগ নেতৃত্বাধীন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ (সাদা প্যানেল) মনোনীত প্রার্থীরা জয় পেয়েছেন। অন্যদিকে কোষাধ্যক্ষসহ সাতটি পদে বিজয়ী হয়েছেন বিএনপি নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের (নীল প্যানেল) প্রার্থীরা। বুধবার (২৭ এপ্রিল) রাতে নতুন উপ-কমিটির আহ্বায়ক মো. অজি উল্লাহ এই ফলাফল ঘোষণা করেন।

আওয়ামীপন্থী আইনজীবী প্যানেল থেকে জয় পাওয়া দুই সহ-সভাপতি হলেন- মো. শহীদুল ইসলাম ও মোহাম্মদ হোসেন। একই প্যানেলে সদস্যপদে জয়ী তিনজন হলেন- ফাতেমা বেগম, শাহাদাত হোসাইন (রাজিব) ও সুব্রত কুমার কুণ্ডু।

বিএনপিপন্থী নীল প্যানেল থেকে জয় পেয়েছেন কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ কামাল হোসেন, দুই যুগ্ম সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান। এছাড়া এ প্যানেল থেকে সদস্য পদে জয়ী চারজন হলেন- কামরুল ইসলাম, মাহদীন চৌধুরী, মো. গোলাম আক্তার জাকির ও মো. মঞ্জুরুল আলম (সুজন)।

এর আগে আইনজীবীদের দুইপক্ষের মধ্যে হাতাহাতি, ধাক্কাধাক্কি, মারামারির মধ্যে বুধবার দুপুর সাড়ে ৩টায় সমিতির সম্মেলন কক্ষের তালা ভেঙ্গে সম্পাদক পদে ভোট পুনর্গণনা করতে যান অজি উল্লাহর নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনায় নতুন উপ-কমিটি।

এ সময় আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত আইনজীবীদের মধ্যে হাতাহাতি ও সমিতির সম্মেলন কক্ষের কাচ ভাংচুরের ঘটনা ঘটে। পরে পুলিশের উপস্থিতে ভোট পুনর্গণনা করা হয়।

এর আগে গত ১৫ ও ১৬ মার্চ সর্বোচ্চ আদালতের আইনজীবী সমিতির নির্বাচনের ভোটগ্রহণ করেন জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন উপ-কমিটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution