মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন

সিলেটে ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকা একজনের মৃত্যু

সিলেট প্রতিনিধিঃ হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় সিলেটে গিয়াস উদ্দিন (৬৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

নগরীর হাউজিং এস্টেটের নিজ বাসায় গতকাল ২৪ মার্চ, মঙ্গলবার রাত ৯টার দিকে তিনি মারা যান। কিডনির জটিলতার সমস্যার জন্য নিয়মিত ডায়ালাইসিস নিতেন গিয়াস উদ্দিন।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ১৪ মার্চ দেশে ফেরেন তার যুক্তরাজ্য প্রবাসী ছেলে। পরদিনই গিয়াস উদ্দিনের শ্বাসকষ্ট দেখা দিলে তাকে কিডনি ফাউন্ডেশনে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসক বিস্তারিত শুনে গিয়াস উদ্দিনকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন।

সিলেট সিটি কর্পোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী জানান, সিটি কর্পোরেশনের স্বাস্থ্য কর্মকর্তারাও গিয়াস উদ্দিনকে কোয়ারেন্টাইনে থাকার কথা বলেছিলেন। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত কী না তা নিশ্চিতের জন্য কোনো পরীক্ষা করানো হয়নি।

বিষয়টি স্থানীয় প্রশাসনকে জানানোর পর তারা বৃদ্ধকে দ্রুত দাফনের ব্যবস্থা নিতে বলেছেন বলেও জানান ওয়ার্ড কাউন্সিলর লোদী।

তবে ভিন্ন তথ্য জানান সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্টেট মিছবাহ উদ্দিন। তিনি জানান, ‘বৃদ্ধ নয়, তার ছেলে হোম কোয়ারেন্টাইনে ছিলেন। কিন্তু, ছেলে দুই দিন পূর্বে ইংল্যান্ডে চলে গেছেন। যেহেতু ছেলে বৃদ্ধের সাথে ছিলেন-তাই এ নিয়ে সন্দেহ রয়েছে।’

এ ব্যাপারে তিনি সিভিল সার্জনের সাথে যোগাযোগের পরামর্শ দেন। পরবর্তীতে এ ব্যাপারে সিভিল সার্জনের সাথে যোগাযোগ করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution