রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:৩৯ অপরাহ্ন

সারাবিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৯ কোটি ৩ লাখ ছাড়াল

আন্তর্জাতিক ডেস্ক:: সারাবিশ্বে মহামারি করোনাভাইরাসে সংক্রমিত মানুষের সংখ্যা ১৯ কোটি ছাড়িয়েছে। এ পর্যন্ত মারা গেছেন ৪০ লাখ ৮৮ হাজারের বেশি মানুষ।

সোমবার (১৯ জুলাই) সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ১৯ কোটি তিন লাখ ৫৯ হাজার ৫৩৯ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪০ লাখ ৮৮ হাজার ৯২ জন।

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন তিন কোটি ৪০ লাখ ৭৯ হাজার ৬৯ জন এবং মারা গেছেন ছয় লাখ নয় হাজার ১৮ জন।

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন তিন কোটি ১১ লাখ ছয় হাজার ৬৫ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন চার লাখ ১৩ হাজার ৬০৯ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে আক্রান্ত হয়েছেন এক কোটি ৯৩ লাখ ৭৬ হাজার ৫৭৪ জন এবং মারা গেছেন পাঁচ লাখ ৪২ হাজার ২১৪ জন।

এ ছাড়াও জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এর তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৩৬১ কোটি ৯৬ লাখ সাত হাজার ৬৯০ ডোজ।

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭ হাজার ৮৯৪ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১১ লাখ তিন হাজার ৯৮৯ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution