শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৩৯ অপরাহ্ন

সাভারে নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব এইডস দিবস পালিত

সাভার প্রতিনিধি:: ‘অসমতা দূর করি, এইডস মুক্ত বিশ্ব গড়ি’ এই মূলসুরকে সামনে রেখে র‍্যালী, আলোচনা সভা ও চিত্রাঙ্কনের মধ্য দিয়ে ঢাকার সাভারে বিশ্ব এইডস দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও কারিতাস উদ্যম প্রকল্পের আশুলিয়ার গণকবাড়ি শাখার উদ্যোগে র‍্যালী, আলোচনা সভা ও চিত্রাঙ্কনের আয়োজন করা হয়।

দিবসটি উপলক্ষে আশুলিয়ার ভাদাইল এলাকায় একটি র‍্যালী বের করা হয়। র‍্যালী শেষে আলোচনা সভায় বক্তব্য রাখেন, হাজী নুরুল হক স্কুল এন্ড ক‌লে‌জের স‌চেতন সং‌ঘের উপ‌দেষ্টা মোঃ রু‌বেল হো‌সেন, প্রক‌ল্পের ইউ‌নিট অ‌ফিসার মোঃ দিলদার হো‌সেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে আশুলিয়ার ভাদাইল সাধুমা‌র্কেট ক্লাস্টার ফোরা‌মের উ‌দ্যো‌গে র‌্যালী ও আ‌লোচনা সভার আ‌য়োজন করা হয়। এ‌তে বক্তব‌্য রা‌খেন সমাজ‌সেবক ম‌জিবর রহমান। পাশাপা‌শি প্রক‌ল্পের উদ্যো‌গে রা‌বেয়া মে‌মো‌রিয়াল স্কু‌লে এইডস বিষয়ক এক চিত্রাংকন প্রতি‌যোগীতার আ‌য়োজন করা হয় এবং বিজয়ী‌দের মা‌ঝে পুরস্কার বিতরণ করা হয়।

এদিকে, দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। এতে অংশগ্রহণ করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়মুল হুদা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার সুমি, কারিতাস উদ্যম প্রকল্প, কারিতাস এমসিসিপিপি প্রকল্প, বিওয়াইএফসি, সূর্যের হাসি, গণস্বাস্থ্য, নারী মৈত্রী, সার্স, মেরি ষ্টোপ, সুস্থ জীবন, এনজি প্রতিনিধি, সাংবাদিক ও নানা পেশাজীবি অংশগ্রহন করেন।

এছাড়াও কারিতাস উদ্যম প্রকল্প সাভার কর্ম এলাকায় বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। কর্ম এলাকায় ৩টি স্কুলে ও ২টি ক্লাষ্টারে কমিউনিটির সহায়তায় বিশ্ব এইডস দিবস উদযাপন করা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution