বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৭ অপরাহ্ন

সাফজয়ী পাহাড়ি কন্যাদের ৫০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিলেন পার্বত্য মন্ত্রী

বান্দরবান প্রতিনিধি:: সাফ গেমসে শিরোপা বিজয়ী বাংলাদেশের নারী ফুটবলারদের সাফল্যে অভিনন্দন জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

তিনি সাফ গেমসে অংশ নেওয়া পার্বত্য চট্টগ্রামের পাঁচ ফুটবলারকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় থেকে ৫০ হাজার টাকা করে পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন। সেই সঙ্গে তাদের সংবর্ধনা দেওয়া হবে বলেও জানান তিনি।

এছাড়া পাহাড়ের ক্রীড়ার মানোন্নয়নে মন্ত্রণালয় থেকে বিভিন্ন উদ্যোগ নেওয়ারও ঘোষণা দিয়েছেন বীর বাহাদুর।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বান্দরবান উইম্যান চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ডিপিএসের উদ্যোগে আয়োজিত বাণিজ্য মেলা উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

এ সময় মন্ত্রী আরও বলেন, পাহাড়ের নারীরা আগের মতো নেই। বর্তমান আওয়ামী লীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণে পাহাড়ের নারীরা আগের চেয়ে সব ক্ষেত্রে সাফল্য অর্জন করছে। পাহাড়ের নারীরাও সাফল্য দেখাতে পারে, তার বড় প্রমাণ সাফ গেমসে জয়। মন্ত্রী এসময় নারীদের উন্নয়ন কাজে সবাইকে সহযোগিতা করার আহ্বান জানান।

বান্দরবান উইম্যান চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি লালছানি লুসাইয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পুলিশ সুপার তারিকুল ইসলাম, পৌরসভার মেয়র ইসলাম বেবি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একে এম জাহাঙ্গীরসহ অনেকে। মাসব্যাপী এ বাণিজ্য মেলায় দেশের বিভিন্নস্থানের নারী উদ্যোক্তাদের পাশাপাশি স্থানীয় ৫০টি স্টল নিয়ে নারীরা অংশগ্রহণ করছেন।

উল্লেখ্য, বাংলাদেশ নারী ফুটবল দলের তিন খেলোয়াড় আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমা খাগড়াছড়ির বাসিন্দা। আর ঋতুপর্ণা চাকমা ও গোল রক্ষক রুপনা চাকমার বাড়ি রাঙামাটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution