মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০১:১৮ পূর্বাহ্ন

সাকিবের উইনিং শটে কলকাতার জয়

স্পোর্টস ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) একমাত্র এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেজার্স ব্যাঙ্গালুরুকে ৪ উইকেটে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স। সবচেয়ে মজার বিষয় হলো ম্যাচ জেতানো উইনিং শটটি এসেছে বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট থেকে। ফলে ফাইনালে উঠার লড়াইয়ে আগামীকাল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে লড়বে দুবারের চ্যাম্পিয়নরা।

শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল মাত্র ৭ রান। ড্যানিয়াল ক্রিশ্চিয়ানের করা শেষ ওভারের প্রথম বলেই ব্যাট হাতে চার হাঁকান সাকিব আল হাসান। পরের বলে এক রান নিলে দরকার পড়ে চার বলে ২ রান। তৃতীয় বলে মরগানও নেন একরান। ফলে স্কোর লেভেল হয়ে যায়। আর চতুর্থ বলে অনেকটা রক্ষণাত্মক ভঙ্গিতে খেলে একরান নিয়ে ম্যাচ জেতার সাকিব।

মাত্র ১৩৯ রান তাড়া করতে নেমে জবাব দিতে নেমে ভালো শুরু পায় কলকাতাও। ৪১ রানের উদ্বোধনী জুটি গড়েন ভেঙ্কাটেশ আয়ার ও শুভমন গিল। ১৮ বলে ২৯ রান করে গিল ও ৩০ বলে ২৬ রান করে আউট হন আয়ার। মাঝে ১৫ বলে ২৬ রান করেন নারিন।

তার ঝড়ো ইনিংসে কলকাতার জন্য কাজটা সহজ হয়ে আসে। কিন্তু হঠাৎ উইকেট হারিয়ে খেই হারায় কলকাতা। তবে সাময়িক বিপর্যয় দারুণভাবে সামলে নেন সাকিব ও মরগান। ঠান্ডা মাথায় ম্যাচশেষ করেন তারা। মাত্র ৬ বল খেলে ৯ রান করে অপরাজিত থাকেন সাকিব,

শারজায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। ব্যাট হাতে শুরুটা ভালই করেছিলেন ব্যাঙ্গালুরুর দুই ওপেনার কোহলি এবং দেবদূত পাড্ডিকাল। ওপেনিং জুটিতে দুজন মিলে তুলেন ৪৯ রান। ব্যক্তিগত ২১ রানে ফেরেন পাড্ডিকাল।

এরপর অবশ্য ব্যাট হাতে দাঁড়াতে পারেননি কেউই। একমাত্র দলীয় অধিনায়কের ৩৯ রানের ইনিংসটি ছাড়া বিশের কোটা পার করতে পারেননি কেউই। আর দশের ঘর পার করতে পেরেছেন মাত্র তিনজন। ম্যাক্সওয়েল ১৫ রানে, ডি ভিলিয়ার্স ১১ রানে এবং শাহবাজ আউট হন ব্যক্তিগত ১৩ রানে।

এছাড়া ৯ রান করে করেন শ্রীকার ভারত এবং ডেনিয়াল ক্রিশ্চিয়ান। আর ৮ রানে হার্শাল প্যাটেল এবং শূন্যরানে অপরাজিত থাকেন জর্জ গার্টন। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে কোহলিদের সংগ্রহ দাঁড়ায় ১৩৮ রান।

কলকাতার হয়ে চার ওভারে মাত্র ২১ রানের খরচায় সর্বোচ্চ চারটি উইকেট নেন সুনিল নারিন। এছাড়া দুটি উইকেট পেয়েছেন লকি ফার্গুসন। আর সাকিব আল হাসান চার ওভার বল করে ২৪ রানের খরচায় কোনো উইকেট পাননি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution