সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৩০ পূর্বাহ্ন

সরকারি প্রণোদনার সার বিক্রির দায়ে চেয়ারম্যান-মেম্বার কারাগারে

রাজশাহী প্রতিনিধি,ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম॥ সরকারি প্রণোদনার সার বিক্রির দায়ে কারাগারে পাঠানো হয়েছে রাজশাহীর বাগমারা উপজেলার ঝিকড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও একই ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুর রহিমকে।

রোববার (১৭ জুলাই) রাজশাহীর রাজশাহীর আমলি আদালত-২ তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ মামলায় জামিন পাননি তাদের সহযোগী স্থানীয় সার ব্যবসায়ী রুহুল আমিন।

উচ্চ আদালতের নির্দেশ মেনে জামিন চেয়ে তিনজনই রোববার আদালতে হাজির হয়েছিলেন। কিন্তু আদালত তাদের জামিন নামঞ্জুর করেন। এ মামলায় জামিনে রয়েছেন আরেক আসামি সার ব্যবসায়ী আমজাদ হোসেন।

বাগমারা থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুল ইসলাম জানান, চেয়ারম্যানের বিরুদ্ধে প্রণোদনার সার কৃষকদের মাঝে বিতরণ না করে কালোবাজারে বিক্রির অভিযোগ ছিল।গোপন সংবাদের ভিত্তিতে গত ২৭ মে সার ব্যবসায়ী রুহুল আমিন ও আমজাদ হোসেনের দোকানে অভিযান চালায় উপজেলা প্রশাসন। অভিযানে সার উদ্ধারও হয়।

ওই দিনই উপজেলার সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা ইমতিয়াজ দেওয়ান বাদী হয়ে চেয়ারম্যান রফিকুল ইসলাম, ইউপি সদস্য আব্দুর রহিম ও দুই সার ব্যবসায়ী রুহুল আমিন এবং আমজাদ হোসেনকে আসামি করে থানায় মামলা করেন।

ঘটনার পর আত্মগোপন করেন চেয়ারম্যান রফিকুল ইসলাম। পরে উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন।সোমবার (১৮ জুলাই) ছিল অন্তর্বর্তী জামিনের শেষ দিন। তাকে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন গ্রহণের আদেশ দেন উচ্চ আদালত।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution