মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৪:১৬ পূর্বাহ্ন

সরকারি নির্দেশ অমান্য করে হেফাজতের বিক্ষোভ

সিলেট প্রতিনিধিঃ দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে ১৮ দফা নির্দেশনা দিয়েছে সরকার। এর মধ্যে একটি নির্দেশনা ছিল সব ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয়সহ যে কোনো অনুষ্ঠানে জনসমাগম নিষিদ্ধ। সরকারি সেই নির্দেশনা অমান্য করে সিলেটে হেফজাতে ইসলাম বিক্ষোভ ও সমাবেশ করেছে।

শুক্রবার (০২ মার্চ) দুপুর ২টায় জুমার নামাজ শেষে নগরের কোর্ট পয়েন্ট এলাকায় বিশাল সমাবেশ করেছেন সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় স্বাস্থ্যবিধি মানেননি সমাবেশে অংশগ্রহণকারীরা।

হেফাজতে ইসলামের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলের কর্মী-সমর্থকরা বাদ জুমা নগরের বিভিন্ন স্থান থেকে বিকক্ষোভ নিয়ে জড়ো হন কোর্ট পয়েন্ট এলাকায়। পরে সেখানে সমাবেশ হয়। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতাকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে নিহত পাঁচজনের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার; আহতদের চিকিৎসার দায়িত্ব নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান হেফাজত নেতারা।

সমাবেশ চলাকালে কোর্ট পয়েন্ট এলাকার চার পাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক অবস্থানে ছিল। অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই এলাকায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে পুলিশ।সিলেট মহানগর পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ বলেন, জুমার নামাজের পর হঠাৎ করেই হেফাজতের কর্মীরা কোর্ট পয়েন্টে এসে বিক্ষোভ মিছিল করেন। পুলিশ বাধা দিলে তারা সংক্ষিপ্ত সমাবেশ করে চলে যান।

শুক্রবার সকালে সিলেট জেলা প্রশাসনের পক্ষ থেকেও সকল ধরনের জনসমাগমের বিষয়ে নিষাধাজ্ঞা জারি করে গণবিজ্ঞপ্তি দেওয়া হয়। সেই নির্দেশনা অমান্য করলেন হেফাজত নেতারা।নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতা করে ডাকা কর্মসূচিতে ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া ও চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে হেফাজতের কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় প্রাণহানিও হয়েছে। প্রতিবাদে সারাদেশে রোববার (২৮ মার্চ) হরতাল ডাকে দলটি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution