বুধবার, ২৫ মে ২০২২, ০৪:১২ অপরাহ্ন

শ্রীনগরে মাদক ও জুয়ার বিরুদ্ধে জেহাদ ঘোষণা

মোঃ রেজাউল করিম রয়েল, শ্রীনগর (মুন্সিগঞ্জ) প্রতিনিধি:: মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার ষোলঘড় ইউনিয়নে মাদক ও জুয়ার বিরুদ্ধে জেহাদ ঘোষনা করেছেন ওই ইউনিয়নের ২য় বাবের মত নির্বাচিত চেয়ারম্যান আলহাজ মোঃ আজিজুল ইসলাম চেয়ারম্যান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির ধর্ম বিষয়ক সম্পাদক এবং শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা। গেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপের নৌকা প্রতিক নিয়ে সর্বোচ্চ ভোটে পূনরায় নির্বাচিত হয়ে এ জেহাদ ঘোষণা করেন।

শপথ গ্রহনের পর থেকে বিভিন্ন ওয়ার্ড সভায় বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে ষোলঘড় ইউনিয়নকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলতে জনগণকে রাষ্ট্রের আদর্শ নাগরিক হওয়ার আহবান জানান। সে লক্ষ্যে তিনি সমাজ থেকে অন্যায় অবিচার এবং মাদক ও জুয়ার বিরুদ্ধে জনগনকে ঐক্য বদ্ধ হওয়ার আহবান করেন। কিন্তু চেয়ারম্যানের আহবানে সাড়া না দিয়ে মাদক সেবি ও জুয়ারিদের দৌরাত্ম এতটাই বেড়েছে যে, তারা দিনে দুপুরে ষোলঘড়ের পালের বাগান, সুলতানের বাগান ও ঢাকার চকের বগানটিকে মাদক ও জুয়ার অভয়ারণ্য হিসেবে ব্যবহার করছে।

বুধবার (২৬ জানুয়ারী) দুপুরে ষোলঘরের জনগন সংগঠিত হয়ে আজিজুল চেয়ারম্যানকে সাথে নিয়ে মাদকসেবি ও জুয়ারিদের আস্তানায় হানা দিলে লোকজনের উপস্থিতি টের পেয়ে তারা দৌড়ে পালিয়ে যায়। এ-সময় ঐ স্থান থেকে ১০ প্যাকেট তাস, ২৫ প্যাকেট খাবার, একটি চাকু, একটি ব্যাগ এবং বেশ কিছু রশি উদ্ধার করে।

এবিষয়ে জানতে চাইলে আজিজুল চেয়ারম্যান বলেন, মাদক কিংবা জুয়ার ব্যাপারে আমার কাছে বিন্দু মাত্র ছাড় নাই। আমি বহুদিন ধরে হুশিয়ারি উচ্চারণ করে যাচ্ছি কিন্তু কর্নপাত করেনি বলেই আজ জনগণ আমাকে সাথে নিয়ে অভিযানে নেমেছে।

এলাকাবাসী জানান, আমাদের মত শ্রীনগর উপজেলার প্রতিটি ইউনিয়নের লোকজন যদি সোচ্চার হয়ে উঠে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা যদি বৃদ্ধি পায় তাহলে মাদক সেবী ও জুয়ারীরা নির্মূল হবেই।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution