বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৩ অপরাহ্ন

শেষ ম্যাচেও লিটন-মুস্তাফিজকে পাচ্ছে না বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদকঃ জিম্বাবুয়ে সফরে গিয়ে স্বস্তি নেই বাংলাদেশ দলের। চোট আর পারিবারিক কারণে বিপর্যস্ত দল। মুশফিকুর রহিম দেশে ফিরে এসেছেন বাবা-মার অসুস্থতার কারণে। বাবার মৃত্যুর কারণে চলে এসেছেন লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। তামিম ইকবাল ইনজুরি নিয়ে জিম্বাবুয়ে থেকে ঢাকায় ফিরেছেন। দেশে না ফিরলেও চোটের কারণে খেলতে পারছেন না লিটন দাস ও মুস্তাফিজুর রহমান।

লিটন আর মুস্তাফিজ ইনজুরিতে পড়েন জিম্বাবুয়ে সফরে গিয়ে। যদিও ব্যথা নিয়েই মাঠে নেমেছিলেন দুজন। পরবর্তীতে ব্যথার মাত্রা বেড়ে যাওয়ায় জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে খেলতে পারেননি তারা। সে ম্যাচ টাইগাররা হারে ২৩ রানের ব্যবধানে। গোটা সফরে বাংলাদেশ দলের এটিই প্রথম হার। ব্যথা মুক্ত না হওয়ায় আজ (রোরবার) সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচেও খেলতে পারবে না দুজন।

জিম্বাবুয়ে থেকে নির্বাচক আব্দুল রাজ্জাক বলেন, ‘ব্যথার ব্যাপার তো আসলে নির্দিষ্ট করে বলা মুশফিল শেষ ম্যাচে খেলতে পারবে কিনা। আমি ফিজিওর সঙ্গে লিটন আর মুস্তাফিজের ব্যাপারে কথা বলেছি। উনি আমাকে জানিয়েছেন, পর্যবেক্ষণ শেষ হলে বোঝা যাবে। ম্যাচের আগে যদি খেলার মতো অবস্থায় থাকে, মানে ব্যথা কমে, তাহলে তারা খেলতে পারে। আমরা শেষ পর্যন্ত দুজনের জন্যই অপেক্ষা করব।’

রাজ্জাক অবশ্য নির্দিষ্ট করে বলেননি ৪৮ ঘণ্টার পর্যবেক্ষণে থাকা লিটন আর মুস্তাফিজের খেলা রীতিমতো অসম্ভব। তবে বাংলাদেশ দলের নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, পর্যবেক্ষণে থাকলেও ব্যথা ভালো হয়নি তাদের। এই ম্যাচের আগে মিরাকল কিছু না হলে পেসার মুস্তাফিজ আর উইকেটরক্ষক ব্যাটসম্যান লিটনের খেলার সম্ভাবনা ক্ষীণ।

এমনকি কিছুদিন বিশ্রামের পর মুস্তাফিজ সেরে উঠলেও ঊরুর চোটে ভোগা লিটনকে ভালোই পরীক্ষা দিতে হবে। ঘরের মাঠে আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের কয়েকটি ম্যাচও মিস করতে পারেন তিনি।

লিটনের ঊরুর ইনজুরি ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পাওয়া। ১০২ রানের ইনিংস খেলার পথে ব্যথা পান। ব্যথার মাত্রা বেড়ে যাওয়ায় সে ম্যাচে পরে ফিল্ডিংয়ে নামেননি। যদিও ব্যথা নিয়েই সিরিজের বাকি দুই ম্যাচ ও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলেন লিটন। সেটিই কাল হয়েছে তার। এমনকি টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ফিল্ডিং করলেও ব্যাটিংয়ে নামতে পারেননি তিনি।

মুস্তাফিজের চোটের ধরণ টিআর-১। ওয়ানডে সিরিজ শুরুর আগে গত ১৪ জুলাই একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছিলেন মুস্তাফিজ। সে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাট করা জিম্বাবুয়ের ইনিংসের প্রথম ওভারে বিপত্তি বাঁধে। ওভারের পঞ্চম বলটি করতে গিয়ে গোড়ালিতে চোট পান এই বাঁহাতি পেসার। সে চোটের কারণে ওয়ানডে সিরিজের দুই ম্যাচ মিস করেন। পরে মাঠে ফিরলেও দ্বিতীয় টি-টোয়েন্টি আর খেলতে পারেননি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution