শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৩:২৭ অপরাহ্ন

শিক্ষকদের ব্র্যাক ব্যাংকের ঋণ পেতে জামানতের প্রয়োজন নেই

নিজস্ব প্রতিবেদক॥ শিক্ষকদের জন্য ব্র্যাক ব্যাংক চালু করেছে ব্যক্তিগত ঋণ (লোন) সুবিধা ‘দিশারী’। দেশের যে কোনো প্রান্তে যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক সহজেই এ ঋণ সুবিধা পেতে পারেন।

বৃহস্পতিবার ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। ব্র্যাক ব্যাংক জানিয়েছে, আর্থিক খাত থেকে শিক্ষকদের ঋণ সুবিধা পেতে প্রায়শই অসুবিধায় পড়তে হয়। বিষয়টি চিন্তা করে শুধুমাত্র তাদের জন্য দেশে প্রথমবারের মতো চালু হলো বিশেষ এ ঋণ সুবিধা।

ব্র্যাক ব্যাংকের এ ঋণ পেতে কোনো জামানতের প্রয়োজন হবে না। পাঁচ বছরে পরিশোধযোগ্য এ সুবিধার আওতায় সবোর্চ্চ ২০ লাখ টাকা পর্যন্ত ঋণ নেওয়া যাবে। এছাড়া আছে বিশেষ ইন্টারেস্ট রেট ও দ্রুততম সময়ে প্রসেসিং সুবিধা। যে কোনো আর্থিক প্রয়োজন মেটাতে এটি সাহায্য করবে।

সরকারি, বেসরকারি, এমপিওভুক্ত স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও ব্র্যাক ব্যাংকের তালিকাভুক্ত ইংরেজি মাধ্যমের শিক্ষকরা ব্র্যাক ব্রাংকের ১৮৭টি শাখা ও ৬০০টির বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট থেকে ঋণ সুবিধা নিতে পারবেন।

ঋণ সুবিধা ‘দিশারী’ সম্পর্কে ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম বলেন, শিক্ষাদানের মতো মহৎ পেশায় নিয়োজিত শিক্ষকদের জন্য ব্র্যাক ব্যাংক এ উদ্যোগ নিয়েছে। মানবসম্পদ উন্নয়নে শিক্ষকদের ভূমিকা অতুলনীয়। একটি জাতির মেধা ও মনন বিকাশে তারা কাজ করেন এবং জাতীয় উন্নয়নে বিশাল অবদান রাখেন। কিন্তু আর্থিক সেবা পেতে তারা অনেক সময় বাধার সম্মুখীন হয়। ব্র্যাক ব্যাংক মূল্যবোধভিত্তিক একটি প্রতিষ্ঠান, তাই এই প্রোডাক্ট (দিশারী) তৈরির সময় আমরা শিক্ষকদের কথা চিন্তা করেছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution