মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

রোগীর বাসায় অক্সিজেন নিয়ে হাজির পুলিশ

চট্টগ্রাম প্রতিনিধিঃ শ্বাসকষ্টে ভুগতে থাকা এক রিকশাচালকের ঘরে অক্সিজেন পৌঁছে দিল পুলিশ। মঙ্গলবার (২৭ এপ্রিল) রাতে ফোন করলে সেই রোগীর বাসাতেই বিনামূল্যে অক্সিজেন পৌঁছে দেয় চট্টগ্রামের ডবলমুরিং থানা পুলিশ।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, রিকশাচালক খলিল মিয়ার স্ত্রী জুলেখা বেগম (৪০) হৃদরোগে আক্রান্ত। সাড়ে ৯টার দিকে তার শ্বাসকষ্ট শুরু হয়। ডাক্তার অক্সিজেন দেওয়ার পরামর্শ দেয়। কিন্তু রিকশাচালক খলিল মিয়ার অক্সিজেন কেনার সামর্থ্য নেই। একজনের কাছ থেকে তথ্য পেয়ে আমাদেরকে ফোন দেন। আমরা সঙ্গে সঙ্গেই অক্সিজেন সিলিন্ডার আগ্রাবাদ নাজিরপুল এলাকায় খলিল মিয়ার ভাড়া ঘরে পৌঁছে দেই। রোগী বর্তমানে সুস্থ আছেন।

সিএমপি সূত্রে জানা গেছে, গত বুধবার (২১ এপ্রিল) থেকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) এই অক্সিজেন সেবা উদ্বোধন করা হয়েছে। প্রাথমিকভাবে প্রতি থানায় তিনটি করে অক্সিজেন সিলিন্ডার দেওয়া হয়েছে। এছাড়াও যদি দরকার হয় তাহলে কেন্দ্রীয়ভাবে রাখা অক্সিজেন ব্যাংক থেকে সিলিন্ডার সংশ্লিষ্ট থানায় পাঠিয়ে দেওয়া হবে।

পুলিশ জানিয়েছে, যেকোনো ব্যক্তি জরুরি প্রয়োজনে সিএমপির থানায় রাখা অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করতে পারবেন। অক্সিজেন শেষ হয়ে গেলে সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করে পুনরায় সেই সিলিন্ডার রিফিলও করা যাবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution