বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন

ম্যাসেজ পেয়েও করোনা টিকা নেননি ফেনীর ৭০ হাজার মানুষ

ফেনী প্রতিনিধি:: ফেনীতে করোনাভাইরাসের টিকা নিতে ম্যাসেজ পেয়েও টিকা গ্রহণ করেনি ৭০ হাজার নারী-পুরুষ। তবে জেলায় লক্ষ্যমাত্রার ৯০ শতাংশ টিকা দেয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জেলায় গত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ৮ লাখ ৩৫ হাজার ২৪৩ জন ব্যক্তি নিবন্ধন করেছেন। ওইদিন পর্যন্ত টিকা নিয়েছেন ১ লাখ ৮৫ হাজার ৮৩২ জন। আর বুস্টার ভোজ পেয়েছে ২৩ হাজার ৩৬ জন। শিক্ষার্থীদের মধ্যে এ পর্যন্ত ১২ থেকে ১৮ বছর বয়সী ১ লাখ ৯০ হাজার নিবন্ধন করে ১ লাখ ৭৯ হাজার ৯৪১ জন টিকা গ্রহণ করেছে। ৬৪ হাজার ৩১০ জনকে দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে। সব মিলিয়ে প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ পেয়েছে ১৭ লাখ ২০ হাজার ১৭৩ জন।

ফেনীর সিভিল সার্জন ডা. রফিক-উস ছালেহীন বলেন, ফেনীর মোট জনসংখ্যার ৭০ শতাংশ টিকার আওতায় আনার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আমরা ইতিমধ্যে ৬০ শতাংশ সম্পন্ন করেছি। ভাসমান, বস্তি, বেদে সম্প্রদায়, হিজড়া ও প্রতিবন্ধীদের টিকার আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, এ পর্যন্ত যারা রেজিস্ট্রেশন করেছেন সবাইকে টিকা প্রদানের ম্যাসেজ (ক্ষুদে বার্তা) পাঠানো হয়েছে। এখন পর্যন্ত প্রায় ৭০ হাজার ব্যক্তি ম্যাসেজ পেয়েও টিকা গ্রহন করেনি। তিনি সবাইকে টিকা গ্রহনের অনুরোধ জানান।

টিকা প্রদানে সারাদেশে ফেনীর অবস্থান ৬ষ্ঠ উল্লেখ করে সিভিল সার্জন রফিক উস ছালেহীন বলেন, টিকা গ্রহনের পরও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এজন্য নিয়মিত মাস্ক ব্যবহারের অনুরোধ জানান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution