সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:০৫ অপরাহ্ন

মিরসরাইয়ে ড্রেজারডুবিতে নিখোঁজ ৮ শ্রমিকের লাশ উদ্ধার

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি:: মিরসরাইয়ে ড্রেজারডুবিতে নিখোঁজ আট শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। সবশেষ বৃহস্পতিবার সকাল ১০টায় বশর হাওলাদার (৩৫) নামে এক শ্রমিকের লাশ উদ্ধারের পর এ উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১০টার মধ্যে শাহিন মোল্লার (৩৫) ও সাড়ে ৯টায় তারেক মোল্লার (২৮) লাশ উদ্ধার করা হয়। এর আগে বুধবার রাত ১১টায় আলম সরদার (৫০) এর লাশ উদ্ধার করা হয়েছে।

উদ্ধারের তথ্য নিশ্চিত করেন মিরসরাই থানার অফিসার ইনচার্জ মো: কবির হোসেন।

তিনি বলেন, বৃহস্পতিবার সকাল ১০ টায় বশর হাওলাদার নামে একজনরে লাশ উদ্ধারের মাধ্যমে সকলের লাশ উদ্ধার হয়েছে। এর আগে বুধবার রাত আনুমানিক ১১টার দিকে আলম সরদার এবং বৃহস্পতিবার সকাল ৯টায় শাহিন মোল্লা (৩৫) ও সাড়ে ৯টায় তারেক মোল্লার (২৮) লাশ উদ্ধার করা হয়।

গত সোমবার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের কবলে পড়ে এই আট শ্রমিক নিখোঁজ হন। তাদের মধ্যে উদ্ধার হয়েছে আনিচ মোল্লার দুই ছেলে ইমাম হোসেন মোল্লা ও শাহিন মোল্লা, আব্দুল হক মোল্লার ছেলে মাহমুদ মাহমুদ মোল্লা, সেকান্দার বারির ছেলে মোঃ জাহিদ বারি ও রহমান ফকিরের ছেলে মোঃ আল-আমিন ফকির, নুরু সরদারের ছেলে আলম সরদার। এখনো নিখোঁজ রয়েছেন ইউসুফ আলী হাওলাদারের ছেলে বশর হাওলাদার। তারা সবাই জেলা সদরের জৈনকাঠি গ্রামের বাসিন্দা।

চট্টগ্রাম আগ্রাবাদ সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স এর উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ হারুন পাশা বলেন, এ পর্যন্ত সাতজন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। আশা করছি নিখোঁজ অপর এক শ্রমিকের লাশও পেয়ে যাব। আমাদের ডুবুরিদল জোর তৎপরতা অব্যাহত রেখেছে।

গত সোমবার উপজেলার ১৬ নম্বর সাহেরখালি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর বসুন্ধরা এলাকায় বেড়িবাঁধ থেকে পাঁচ শ’ ফুট গভীরে সাগরের মাঝে ঠিকাদারি প্রতিষ্ঠান সৈকত এন্টারপ্রাইজের বালু উত্তোলনের ড্রেজার মেশিন রাখা ছিল। রাতে ঝড়ের কবলে সেখান থেকে আট শ্রমিক নিখোঁজ হন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution