মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৪:১৯ পূর্বাহ্ন

ভারত জোর করে কাউকে পুশব্যাক করবে না: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট প্রতিনিধি::

সিলেট নগরীতে পরিবহন সঙ্কট দূর করতে চালু হয়েছে ‘নগর এক্সপ্রেস’। বুধবার দুপুর আড়াইটায় নগর ভবনে এই বাস সার্ভিসের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. একে আবদুল মোমেন বলেন, ভারতীয় সীমান্ত দিয়ে যারা ইতিমধ্যে বাংলাদেশে প্রবেশ করেছে, তারা বাংলাদেশী না হলে বিদায় করে দেয়া হবে। ভারত সরকার জানিয়েছে, জোর করে কাউকে পুশব্যাক করবে না।

তিনি আরো বলেন, ভারতে যদি বাংলাদেশি কোনো নাগরিক অবৈধভাবে থেকে থাকে, তাদের সঠিক যাচাই-বাছাই করে প্রক্রিয়া মাফিক ফেরত আনা হবে। একথা ভারতকেও জানানো হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরবাসীর সুবিধার জন্য নগর এক্সপ্রেস বাস সার্ভিস চালু হচ্ছে। আমরা কোন পরিবহন মালিক, শ্রমিকদের প্রতিপক্ষ নই। সকলে মিলে আমরা সিলেট শহরের যানবাহন চলাচলে শৃঙ্খলা আনতে চাই। সকলকে নিয়ে সিলেটকে একটি মডেল নগরী গড়ে তুলতে চাই।

সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর ও নগর এক্সপ্রেস সিটি বাস মালিক গ্রুপের আহ্বায়ক মখলিছুর রহমান কামরানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর তৌফিক বকস লিপন।

সিলেট নগরী ও এর আশপাশ এলাকার লোকজনকে সেবা দিতে ৪১টি বাস নিয়ে প্রত্যাশিত এ পরিবহন যাত্রা শুরু হয়েছে। এই ৪১ বাসের মধ্যে নারীদের জন্য থাকছে আলাদা একটি বাস। যার চালক এবং সহযোগীও থাকবেন নারী।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution