সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:১২ অপরাহ্ন

ভারতের বিপক্ষে রাতে নামছেন জামালরা

স্পোর্টস ডেস্ক:: বিশ্বকাপ এবং এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ড্র করার পর এবার ভারতের মোকাবেলা করবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। কাতারের অনুষ্ঠিতব্য ম্যাচে সুনীল ছেত্রীদের বিপক্ষে আজ রাত ৮টায় মাঠে নামবে জামাল ভূঁইয়া বাহিনী।

বিশ্বকাপ খেলার সম্ভাবনা আগেই শেষ হয়েছে জেমি ডের শিষ্যদের। তবে এখনো এশিয়ান কাপ খেলার স্বপ্ন দেখছে বাংলাদেশ। আর সে লক্ষ্যেই চালিয়ে যাচ্ছেন আপ্রাণ চেষ্টা। তবে পরিসংখ্যানটা পক্ষে কথা বলছে না।

এবারের বাছাইপর্বে এখন পর্যন্ত ৬ ম্যাচে ১৪ গোল খেয়ে বাংলাদেশ গোল করেছে ৩টি। এর মধ্যে এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিপক্ষে দুই লেগ মিলিয়ে খেয়েছে ৭ গোল।

তবে আশার বাণী হচ্ছে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ভারতের মাটিতে ড্র করে এসেছে জামাল ভূঁইয়ারা। তাই কাতারে দ্বিতীয় লেগের ম্যাচে জয়ের স্বপ্নই দেখছে লাল-সবুজের প্রতিনিধিরা।

আফগান ম্যাচে বাংলাদেশের রক্ষণে কিছু সমস্যা ছিল। বিশেষ করে আফগানদের গোলটি হয়েছে বাংলাদেশের ডিফেন্ডারদের ভুলেই। এবার ভারত ম্যাচের আগে নিজেদের কমপ্যাক্ট রাখার পরিকল্পনা দলের নির্ভরযোগ্য ডিফেন্ডার রহমত মিয়া। এ বিষয়ে তিনি বলেন, ‘আমাদের নিজেদের মধ্যে কমপ্যাক্ট থাকতে হবে। রক্ষণটা ঠিক রাখতে পারলে অবশ্যই ম্যাচে ভালো কিছু সম্ভব।’

এদিকে বাংলাদেশ ম্যাচের আগে বিপাকে পড়েছে ভারত। দলীয় নিয়মিত মিডফিল্ডার অনিরুদ্ধের শরীরে পাওয়া গেছে করোনাভাইরাসের উপস্থিতি। ফলে সঙ্গে সঙ্গে তাকে পাঠিয়ে দেওয়া হয় কোয়ারেন্টাইনে। ভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস বিষয়টি স্বীকার করে নিয়ে বলেছেন, ‘অনিরুদ্ধর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। ওকে বাকিদের থেকে আলাদা রাখা হয়েছে।’

পয়েন্ট টেবিলে এখন পর্যন্ত উভয় দলই খেলেছে সমান ম্যাচ। ৬ ম্যাচে দুই ড্রয়ে মাত্র ২ পয়েন্ট নিয়ে তলানিতে অবস্থান করছে জেমি ডের শিষ্যরা। এদিকে চারে অবস্থান করা ভারতের সংগ্রহ ৩ পয়েন্ট।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution