শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:২৭ অপরাহ্ন

বিশ্বজুড়ে মিথ্যা ছড়াচ্ছে টুইটার: বাইডেন

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক, ই-কণ্ঠ অনলাইন:: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, এলন মাস্ক টুইটার নামের যে সোস্যাল মিডিয়া প্লাটফর্ম কিনেছেন, সেটা বিশ্বজুড়ে মিথ্যা ছড়াচ্ছে।

টুইটার শুক্রবার তার কর্মীবাহিনীর অর্ধেককে ছাঁটাই করেছে। তবে জানিয়েছে যে মিথ্যা তথ্য প্রচার প্রতিরোধের দায়িত্বে নিয়োজিত দলের অপেক্ষাকৃত ছোট অংশকে ছাঁটাই করা হয়েছে। বিজ্ঞাপনদাতারা কনটেন্ট মডারেশন নিয়ে উদ্বেগ প্রকাশ করার প্রেক্ষাপটে তিনি এই পদক্ষেপ গ্রহণ করেন।

বাইডেন একটি তহবিল সংগ্রহ অনুষ্ঠানে বলেন, ‘আর এখন আমাদের সবাইকে যে বিষয়টি উদ্বেগে ফেলেছে তা হলো : এলন মাস্ক এমন একটি প্রতিষ্ঠান কিনেছেন যা দুনিয়াজুড়ে মিথ্যা ছড়াচ্ছে।… আমেরিকায় আর কোনো সম্পাদক নেই। কোন জিনিসটা ঝুঁকির মধ্যে রয়েছে, তা আমাদের বাচ্চারা কিভাবে শিখবে বলে আমরা আশা করতে পারি?’

এর আগে হোয়াইট হাউজের প্রেস সেক্রেটারি ক্যারিন জ্যাঁ-পিয়েরি সাংবাদিকদের বলেন, প্রেসিডেন্ট বাইডেন ঘৃণা-বক্তৃতা এবং ভুল তথ্য হ্রাসের প্রয়োজনীয়তার ব্যাপারে সুস্পষ্ট অবস্থানে রয়েছেন।

মাস্ক টুইটারে কথা বলার স্বাধীনতা পুনঃপ্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছেন। তবে সেই সাথে সামাজিক মাধ্যমকে ‘নরকে’ নামে যাওয়ার ঠেকানোর কথাও বলেছেন।

সূত্র: জিও নিউজ

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution