সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:১৩ অপরাহ্ন

বিএনপির সমাবেশের আগে রংপুরেও ধর্মঘটে বাস মালিকরা

রংপুর প্রতিনিধি:: বিএনপির বিভাগীয় সমাবেশের আগে এবার রংপুরে পরিবহন ধর্মঘট ডাকলেন মালিকরা।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) দুপুরে রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি এ কে এম মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

মহাসড়ক থেকে তিন চাকার যানবাহন বন্ধসহ অন্যান্য দাবিতে এ ধর্মঘট আহ্বান করা হয়েছে বলে মোটর মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়।

রংপুর জেলা মোটর মালিক সমিতির সভাপতি মোজাম্মেল হক জানান, শুক্রবার (২৮ অক্টোবর) ভোর ৬টা থেকে শনিবার (২৯ অক্টোবর) সন্ধ্যা ৬টা পর্যন্ত বাস, মিনিবাস, মাইক্রোবাস ও ট্রাক চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়েছে। শুক্রবার ভোর ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রংপুর জেলার সব রুটে বাস, মিনিবাস, ট্রাক এবং মাইক্রোবাস চলাচল বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে চলে অঘোষিত পরিবহন ধর্মঘট। ধর্মঘটে দুর্ভোগে পড়েন সাধারণ মানুষ। এরপর খুলনায় গত ২২ অক্টোবর বিএনপির বিভাগীয় সমাবেশের আগে ঘোষণা দিয়ে পরিবহন ধর্মঘট ডাকা হয়।

এদিকে ৫ নভেম্বর বরিশালে অনুষ্ঠেয় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে দুই দিনের পরিবহন ধর্মঘট ডেকেছে বরিশাল জেলা বাস মালিক গ্রুপ। যদিও পরিবহন মালিকরা বলছেন, মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করার দাবিতে তাদের ধর্মঘট। তবে বিএনপি বলছে, তাদের সমাবেশ বানচাল করার চেষ্টায় এমন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

জ্বালানি তেল, চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, নেতাকর্মীদের হত্যা, হামলা ও মামলার প্রতিবাদে এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে সারাদেশের দশ বিভাগীয় শহরে গণসমাবেশের ডাক দেয় বিএনপি। এর মধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ ও খুলনায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution