সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:০৬ পূর্বাহ্ন

বান্দরবানে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির মাঝে সরকারি অনুদানের চেক হস্তান্তর

বান্দরবান জেলা প্রতিনিধি:: বান্দরবানে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির মাঝে সরকারি অনুদানের চেক হস্তান্তরকালে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, টাকা থাকলে বন্ধুর অভাব হয় না। খোঁজ খবর নিয়ে সঠিক খাতে বিনিয়োগ করতে হবে। তিনি বলেন, অল্প পুজিঁতে অধিক মুনাফা লাভে কিছু দুষ্ট লোক আপনাদের প্রলোভন দেখাবে এদের ফাঁদে পা দেবেন না।

মন্ত্রী বলেন, সরকারি কর্মচারিদের প্রতি সরকার সহানুভূতিশীল রয়েছে। চাকুরীকালীন অবস্থায় কারো মৃত্যু হলে কিংবা চাকুরী শেষে পেনশন প্রদানে সকল সুযোগ-সুবিধা কিভাবে দ্রুততার সাথে প্রাপকের হাতে তুলে দেবে এব্যাপারে সরকার দায়িত্ব নিয়ে কাজ করে আসছে।

পার্বত্য মন্ত্রী রবিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্বেচ্ছাধীন তহবিলের আওতায় প্রাপ্ত আর্থিক সাহায্য এবং বেসামরিক প্রশাসনে চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ এবং গুরুতর আহত হয়ে স্থায়ী অক্ষম কর্মকর্তা-কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যদের মাঝে আর্থিক অনুদানের চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সুরাইয়া আক্তার সুইটি বক্তব্য রাখেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর কর্মের কারণে আজ বিশ্বের কাছে ‘মানবতার মা’ হিসেবে সুখ্যাতি লাভ করেছেন। প্রধানমন্ত্রী ১০ লাখ রোহিঙ্গাকে পরম মমতায় এদেশে আশ্রয় দিয়েছেন। দেশ বিদেশে কর্মরত সরকারি চাকরিজীবীদের বেতন বৃদ্ধি করেছেন। সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বয়স্ক ভাতা, বিধবা ভাতা, স্বামী পরিত্যক্তা ভাতা, ভিজিডি, ভিজিএফ, একটি বাড়ি একটি খামার ও পল্লী সঞ্চয় ব্যাংক চালু করেছেন। মন্ত্রী বলেন, আওয়ামী লীগ ছাড়া অতীতের কোনো সরকার এ সকল বিষয় চিন্তাও করেনি। মন্ত্রী বলেন, দেশের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন আনা হয়েছে। এখন বছরের শুরুতেই নতুন বই দেওয়া হচ্ছে শিক্ষার্থীদের।

এছাড়া নারী শিক্ষার প্রসারে সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হয়েছে। তিনি বলেন, এ জাতি বঙ্গবন্ধুর নেতৃত্বে একটি নিয়মিত সশস্ত্র বাহিনীর বিরুদ্ধে বাঁশের লাঠি নিয়ে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। এই জাতি বীরের জাতি। বাঙালি জাতি আজ নিজস্ব অর্থ দিয়ে পদ্মা সেতুর মতো একটি মেগা প্রকল্প বাস্তবায়ন করে বিশ্ববাসীকে বাংলাদেশের সক্ষমতার পরিচয় দিয়েছেন। মন্ত্রী বলেন, জীবনের লক্ষ্য স্থির করে আমাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। আমাদের সন্তানরা যাতে লক্ষ্যে পৌঁছাতে পারে সেই প্রস্তুতি এখন থেকেই নিতে হবে।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution