শুক্রবার, ০৭ মে ২০২১, ১১:১২ অপরাহ্ন

বাঘায় যুবককে গুলি করে হত্যা!

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:: রাজশাহীর বাঘা পদ্মার চরাঞ্চলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এক যুবককে প্রকাশ্যে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা। এ সময় মোশাররফ হোসেন (৩৭) নামের একজনকে অপহরণ করে নিয়ে যায় তারা।

বুধবার (২৪ মার্চ) রাত সাড়ে ৯ টার দিকে উপজেলার পদ্মার চরাঞ্চলের চৌমাদিয়া গ্রামে এই ঘটনা ঘটেছে।

নিহত যুবকের নাম ইব্রাহীম দেওয়ান (৩৫)। তিনি বাঘা উপজেলার চরাঞ্চল চৌমাদিয়া গ্রামের হাবু দেওয়ানের ছেলে। চলাঞ্চলের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কথিত ‘রশিদ বাহিনী’র লোকজন এ ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ ও নিহতদের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

জানা গেছে, গত মাসের শেষের দিকে দিদার ব্যাপারির গম ক্ষেতে কাইসা ঘাষের আগাছা পরিস্কারের জন্য আগুন দেয়। সেই আগুন ছড়িয়ে পড়ে মজনু দর্জির কলা বাগানে ধরে ক্ষতিগ্রস্ত হয়। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তাদের মধ্যে ধাক্কাধাক্কি হয়। স্থানীয়ভাবে বিষয়টি নিস্পত্তি করা হলে দিদার ব্যাপারির আত্মীয় বিজিবির সোর্স পরিচয়দানকারি আব্দুর রশিদ প্রভাব বিস্তার করে কুষ্টিয়ার দৌলতপুর থেকে সন্ত্রাসী লোকজন নিয়ে মজনু দর্জি ও তার লোকজনের উপর লাঠি সোডা ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা করে। এতে গুলিবিব্ধ ৪জনসহ অন্তত ৮ জন আহত হয়। এনিয়ে বাঘা ও দৌলতপুর থানা এলাকার ২৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ৫/৭ জনের বিরুদ্ধে পৃথক পৃথক মামলা দায়ের করা হয়।

বাঘা থানার পরিদর্শক (তদন্ত) আবদুল বারী জানান, এর পর চৌমাদিয়া চরাঞ্চলে আধিপত্য বিস্তার করে আবারো হামলা চালিয়ে ইব্রাহীম দেওয়ান (৩৫)কে গুলি করে হত্যা করে একই গ্রামের আইনাল ব্যাপারির ছেলে আব্দুর রশিদ। বুধবার রাতে চৌমাদিয়া গ্রামের রেজ্জাকের বাড়ির পাশে বসে ছিল মজনু দর্জির সমর্থিত ইব্রাহীম ও মোশারফ। সেখানে আব্দুর রশিদ তার বাহিনীর লোকজন তাদের উপর হামলা চালিয়ে গুলি ছুঁড়ে। এতে বুকের ডান পার্শে ও পাজরে গুলি বিদ্ধ হয়ে গুরুতর আহত হয় ইব্রাহীম। রাত সোয়া ১১টার দিকে স্থানীয়রা ইব্রাহীমকে উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানকার জরুরি বিভাগের চিকিৎসক ডা. সোলাইমান, তাকে মৃত ঘোষণা করে জানান, হাসপাতালে পৌঁছার অনেক আগেই তার মৃত্যু হয়েছে।

আবদুল বারী আরও জানান, ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় মোশারফকে তারা তুলে নিয়ে যায়। মামলার তদন্তকারি অফিসার এসাাই মোকারম হোসনে জানান, ময়না তদন্তের জন্য নিহতের মরদেহ বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution