শনিবার, ২৮ মে ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন

বসুন্ধরায় কিংসের জয় ব্রাজিলিয়ান মিগেলের জোড়া গোলে

স্পোর্টস রিপোর্টার, ই-কণ্ঠ টোয়েন্টিফোর ডটকম ॥ রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে নিজেদের জয়ের ধারা বজায় রেখেছে বসুন্ধ কিংসরা। রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ্যাওয়ে ম্যাচে ব্রাজিলিয়ান মিডফিল্ডার মিগুয়েল ফেরেরার জোড়া গোলে জয়ের সন্ধান পায় বর্তমান ও দুবারের লীগ চ্যাম্পিয়ন কিংস। দুইটি সুযোগ তৈরি করে দিলেন রবসন দি সিলভা রবিনিয়ো।

দুটিই কাজে লাগিয়ে বসুন্ধরা কিংসকে ম্যাচের নিয়ন্ত্রণ এনে দিলেন মিগেল ফিগেইরা দামাশেনো। শেষ দিকে গোল পেলেও বাংলাদেশ পুলিশ পারেনি অস্কার ব্রুসনের দলকে আটকাতে। স্বস্তির জয়ে শীর্ষ স্থান আরও মজবুত করার পাশাপাশি আসছে এএফসি কাপের জন্য আত্মবিশ্বাসও সঞ্চয় করে নিল কিংস।

পেনাল্টি থেকে ব্যবধান কমান পুলিশের ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো অগাস্তো আজেভেদো। প্রথম পর্বে বাংলাদেশ পুলিশকে ৩-০ গোলে হারিয়েছিল কিংস।

আবাহনীর চেয়ে চার পয়েন্টে এগিয়ে থেকে ১২ মে বৃহস্পতিবার পুলিশ ফুটবল ক্লাবের বিপক্ষে খেলতে নেমেছিল বসুন্ধরা কিংস। নিজেরা জিতেছে এবং আবাহনী ড্র করেছে- এক দিনেই ডাবল হাসি বসুন্ধরা কিংসের। পিচিয়ে থেকে আবাহনীর চেয়ে এখন তারা এগিয়ে ৬ পয়েন্টের ব্যবধানে।
১৫ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে শিরোপা পথে ছুটছে তারা। দিনের অন্য ম্যাচে শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে ১- ১ ড্র করা আবাহনী লিমিটেড ৩২ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। আগামী ১৮ মে থেকে কলকাতায় শুরু হবে এএফসি কাপ। পুলিশের বিপক্ষে ম্যাচটি তাই কিংসের জন্য ছিল নিজেদের ঝালিয়ে নেওয়ার উপলক্ষ্য। রবিনিয়ো-মিগেল-সুমন রেজাকে নিয়ে সাজানো আক্রমণভাগের শুরুটাও ছিল দাপুটে।

দ্বাদশ মিনিটে রবিনিয়ো-মিগেল জুটির দারুণ বোঝাপড়ায় এগিয়ে যায় কিংস। পায়ের কারিকুরিতে দুই ডিফেন্ডারের ফাঁক গলে বেরিয়ে গিয়ে বক্সে থ্রোর পাস বাড়ান রবিনিয়ো, সøাইডিং ট্যাপে জাল খুঁজে নেন মিগেল।

৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে কিংস। আবারও রবিনহো-মিগেল বোঝাপড়া। টাচলাইনের ওপর থেকে রবিনহোর কাটব্যাক বক্সের কোনাকুনি থেকে নিচু শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন মিগেল (২-০)। কিংসের জার্সিতে এটি তার পঞ্চম গোল।
প্রথমার্ধের শেষ দিকে হ্যাটট্রিক পূরণের সুযোগ কড়া নেড়েছিল, কিন্তু রবিনিয়োর ক্রসে মিগেলের হেড ঝাঁপিয়ে পড়ে আটকান গোলরক্ষক মোহাম্মদ নেহাল।

দ্বিতীয়ার্ধেও বলের নিয়ন্ত্রণ ও আক্রমণে আধিপত্য করলেও নেহালকে তেমন কোনো পরীক্ষা নিতে পারছিল না কিংস। সুমনের বদলি নামা এলিটা কিংসলেও পারেননি ব্যবধান বাড়ানো গোল এনে দিতে; বিক্ষিপ্ত ও লক্ষ্যভ্রষ্ট শটে হতাশা বাড়িয়েছেন তিনি।

৮০তম মিনিটে মিডফিল্ডার মানিক হোসেন মোল্লা সরাসরি লাল কার্ড পেলে ১০ জনের দলে পরিণত হয় রাসেল। সেই অবস্থা থেকে হার এড়ানোটা রাসেলের জন্য নিঃসন্দেহে জয়ের সমতুল্যই বটে! এদিকে পয়েন্ট হারিয়ে শিরোপা রেসে আরও পিছিয়ে পড়ল ১৭ বারের লিগ চ্যাম্পিয়ন ও ‘দ্য স্কাই ব্লু ব্রিগেড’ খ্যাত আবাহনী। ১৫ ম্যাচে পঞ্চম ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে তারা।

পক্ষান্তরে একবারের চ্যাম্পিয়ন ও ‘বেঙ্গল ব্লুজ’ খ্যাত রাসেল সমান ম্যাচে ষষ্ঠ ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে আছে আটে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution