মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন

বরিশালে থেমে থেমে বৃষ্টি, নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত

ব‌রিশাল প্রতিনিধিঃ বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে বরিশালে থেমে থেমে বৃষ্টি ও দমকা হাওয়া বইছে। এছাড়া নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেওয়া হয়েছে।

বরিশাল নদী বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, নিম্নচাপের প্রভাবের কারণে বরিশাল নদী বন্দরে ২ নম্বর সংকেত দেওয়া হয়েছে। সব নৌযানকে সতর্কতার সঙ্গে চলাচল করতে বলা হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকেই বরিশালে থেমে থেমে বৃষ্টিপাত ও দমকা হাওয়া বয়েছে। গত রোববারও একই অবস্থা ছিল বরিশালে। বৃষ্টি ও দমকা হাওয়ার কারণে সড়কে মানুষের উপস্থিতিও কম লক্ষ্য করা গেছে।

বরিশাল আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক নাসির উদ্দিন বলেন, উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ উড়িষ্যার দিকে অগ্রসর হচ্ছে। এ নিম্নচাপের প্রভাবে সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত বরিশালে ১০ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে এবং বাতাসের গতিবেগ ছিল ৫ থেকে ১০ কিলোমিটার।

তিনি আরও বলেন, বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত ও পায়রা সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করা হয়েছে।

না‌সির উ‌দ্দিন ব‌লেন, এটা ঘূ‌র্ণিঝ‌ড়েরর রূপ ধারণ কর‌বে কিনা সেটা নি‌শ্চিত নই। এছাড়া উপকূ‌লে জলোচ্ছ্বাসের আশঙ্কা করা হচ্ছে।

এদিকে নদ নদীতে পানি বাড়ার ফলে অনেক এলাকার মানুষই পানিবন্দি হয়ে পড়েছেন। নগরের পলাশপুর, ২৬ নম্বর ওয়ার্ড, সদর উপ‌জেলার চরবা‌ড়িয়া ও তালতলীসহ নিম্নঞ্চল এলাকায় পা‌নি ঢু‌কে প‌ড়ে‌ছে। ঘর থে‌কে বের হ‌তে পা‌রছেন না অ‌নেক মানুষ।

ব‌রিশাল পানি উন্নয়ন বো‌র্ডের উপ-সহকারী প্রকৌশলী এ ইউ জা‌বেদ ব‌লেন, কীর্তণখোলাসহ ব‌রিশা‌লের বেশ ক‌য়েক‌টি নদীর পা‌নি বিপৎসীমার ওপ‌রে র‌য়ে‌ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution