বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৬ অপরাহ্ন

বরিশালের তিন হাসপাতালে ১৫ মৃত্যু, শনাক্ত ৭৬৬

বরিশাল প্রতিনিধিঃ বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় তিন হাসপাতালে ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে উপসর্গ নিয়ে ১১ জন এবং করোনায় চারজন মারা গেছেন। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ৭৬৬ জন। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৬২ দশমিক ৩৩ শতাংশ।

রোববার (২৫ জুলাই) বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের কার্যালয় থেকে এই তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, জেলাভিত্তিক করোনা সংক্রমণ তথ্যে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে বরিশাল জেলায় ২৭৩ জন। এ পর্যন্ত এই জেলায় আক্রান্ত শনাক্ত হয়েছেন ১২ হাজার ৩০২ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ১৪৯ জন। সুস্থ হয়েছেন ৭ হাজার ২৮৮ জন।

পটুয়াখালী জেলায় নতুন শনাক্ত হয়েছে ১০৬ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৫৯ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৭১ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৫৬০ জন।

ভোলায় নতুন ১০২ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৯৬৯ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৩০ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ২০৭ জন।

পিরোজপুরে নতুন ৫৯ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৩০ জন। ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬৩ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ৫০৭ জন।

বরগুনায় নতুন ১১৯ জন শনাক্ত নিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫০৭ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৫৪ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬৮ জন।

ঝালকাঠি জেলায় নতুন ১০৭ জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৪৪ জন। ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৫৩ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৭২৯ জন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ১১ জন উপসর্গ নিয়ে এবং একজন করোনায় মৃত্যুবরণ করেন। এ ছাড়া পিরোজপুর সদর হাসপাতালে দুজন এবং পটুয়াখালী জেলার দশমিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন করোনা রোগী মারা গেছেন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, বিগত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসোলেশনে ২৭ জন ভর্তি হন। এর মধ্যে উপসর্গ নিয়ে ১১ জনের মৃত্যু হয়েছে। হাসপাতালে ৩৩০ জন চিকিৎসাধীন রোগী আছেন। যার মধ্যে ১৩৬ জনের করোনা পজিটিভ, ১৪৯ জন আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। ২৪ ঘণ্টায় ১৫৪ জনের নমুনা আরটি পিসিআর ল্যাবে পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ৯৬ জন পজিটিভ ও ৫৭ জন করোনা নেগেটিভ শনাক্ত হয়েছেন।

প্রসঙ্গত, এর আগের ২৪ ঘণ্টায় (শুক্রবার) বিভাগে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছিল ১২ জনের। আরটিপিসিআর ল্যাবে শনাক্তের হার ৫২ শতাংশ। এ সময়ে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৫০ জন।

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় ২০২০ সালের ৯ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই থেকে রোববার (২৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভাগের ৬ জেলায় মোট শনাক্ত হয়েছে ২৮ হাজার ৯১১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৪২০ জন এবং সুস্থ হয়েছেন ১৭ হাজার ৭৫৯ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution