রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:২৩ অপরাহ্ন

বঙ্গবন্ধু সেতুতে যান পারাপারের রেকর্ড

টাঙ্গাইল প্রতিনিধিঃ ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে একদিনে রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। গত ২৪ ঘণ্টায় প্রায় ৪৯ হাজার যানবাহন সেতু পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে পৌনে তিন কোটি টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা হতে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী বাস, ট্রাক, লড়ি, প্রাইভেটকার, মাইক্রো, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন সেতু পারাপার হয়েছে ৪৮ হাজার ৪২৩টি পরিবহন। এতে সেতুতে টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, সেতুর পূর্ব টোলপ্লাজায় ৩২ হাজার ৫৩১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৪৬০ টাকা। পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৮৯২টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ১১ লাখ ৩১ হাজার ৪৯০ টাকা।

গত ২৪ ঘণ্টায় সেতু টোলপ্লাজার ফাস্ট ট্রাক লেন ব্যবহারের সংখ্যাও ছিল বেশি। ফাস্ট ট্রাক লেন থেকে টোল আদায় হয়েছে ৩০ হাজার ৩৫০ টাকা। ক্রেডিট ভাউচারে টোল আদায় হয়েছে ২১ হাজার ৬৫০ টাকা। সব মিলিয়ে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, সেতু দিয়ে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও ছোট ছোট যানবাহন মিলিয়ে সেতু পারাপারের সংখ্যা বাড়লেও টোল আদায় কমেছে। এর আগের দিন বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় হয়েছিল তিন কোটি টাকা, পরিবহনের সংখ্যা ছিল প্রায় ৪০ হাজার।

এদিকে ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষের চাপ বেড়েছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে। ফলে উত্তর, দক্ষিণ ও পশ্চিমাঞ্চলগামী পরিবহন বঙ্গবন্ধু সেতু পার হয়েছে সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় ঢাকা থেকে ছেড়ে আসা প্রায় ৩৩ হাজার পরিবহন পার হয়েছে। এর আগের দিন পরিবহনের সংখ্যা ছিল প্রায় ২০ হাজার।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, একদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে যান পারাপারের রেকর্ড হয়েছে। তবে টোল আদায়ের পরিমাণ কমেছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution