বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৫:৫৭ পূর্বাহ্ন

ফেনীতে বিএনপি-যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশ, ১৪৪ ধারা জারি

ফেনী প্রতিনিধিঃ ফেনীতে জেলা বিএনপি ও যুবলীগের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে জেলা প্রশাসন। এ তথ্য নিশ্চিত করেছেন ফেনীর জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।

জেলা প্রশাসক বলেন, ওয়াপদা মাঠে মঙ্গলবার বিএনপির সমাবেশ করার কথা ছিল। অনিবার্য কারণবশত তা স্থগিত করা হয়। বুধবার একই স্থানে সমাবেশ করতে বিএনপির আবেদনটি পুলিশ বিভাগে পাঠানো হয়। কিন্তু প্রয়োজনীয় তথ্য না পাওয়ায় বিএনপিকে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। অন্যদিকে জেলা যুবলীগ ওই স্থানে কর্মী সমাবেশের জন্য অনুমতি চায়। একই স্থানে পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় পরিস্থিতি স্থিতিশীল রাখতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

জানতে চাইলে জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন আলাল বলেন, আমাদের সমাবেশ করার কথা ছিল ২৮ ডিসেম্বর। জয়নাল হাজারীর মৃত্যু হওয়ায় সেদিন স্থগিত করে পরের দিন সমাবেশ করার কথা জেলা প্রশাসক বলেছিলেন। কথা অনুযায়ী আবেদনও করি। এখন এখানে আরেকটি দল কর্মসূচি ঘোষণা করা অন্যায়। এটা গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধা দেওয়ার পায়তারা। এসব করে আমাদের আন্দোলন দমানো যাবে না। বাধা আসলে প্রতিহত করব আমরা। বিএনপি যেকোনো মূল্যে তাদের কর্মসূচি বাস্তবায়ন করবে।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজিব চৌধুরী ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি বলেন, ‘আমরা সেখানে সমাবেশ করার জন্য জেলা প্রশাসনের কাছে অনুমতি চেয়েছি। আমরা যেভাবেই হোক সেখানে কর্মী সমাবেশ করব।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে ফেনীর ওয়াপদা মাঠে জনসমাবেশ করতে কর্মতৎতপরতা চালিয়ে যাচ্ছিল বিএনপি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution