বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:০০ পূর্বাহ্ন

ফরিদপুর সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রাহকদের ঝাড়ু মিছিল

ফরিদপুর প্রতিনিধি:: ফরিদপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ ফয়েজ আহমেদের বিরুদ্ধে গ্রাহকের টাকা আত্বসাত ও প্রতরনার প্রতিবাদে ঝাড়ু মিছিল করছে গ্রাহকরা।

বুধবার সকাল সাড়ে ১১ টার দিকে ফরিদপুর জেলাপ্রশাসকের কার্যালয় হতে ঝাড়ু মিছিলটি বের হয়ে ফরিদপুর সমবায় ব্যাংকের সামনে এসে প্রতারক ফয়েজের বিচার চাই শ্লোগান দিতে থাকে।

ফরিদপুর সেন্ট্রাল কো-অপারেটিভ ব্যাংকের সাবেক চেয়ারম্যান শেখ ফয়েজ আহমেদের বিরুদ্ধে অনিয়ম, জালিয়াতি, আমানতের টাকা ফেরত না দেওয়া ও গ্রাহকদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে এই ঝাড়ু মিছিল পালন করে।

এসময় বক্তব্য রাখেন গ্রাহক হালিমা বেগম, গুরুপদ ও লুৎফর রহমান। তারা অভিলম্বে বিশ্ব প্রতারক শেখ ফয়েজের বিচার দাবী করেন।

গ্রাহক হালিমা বেগম জানান, তিনি এই ব্যাংক থেকে ৫০ হাজার টাকা লোন নিয়েছিলেন লাভসহ ৫৭ হাজার ৫০০শত টাকা পরিশোধ করতে হবে, তিনি ২৯ হাজার ৬৫০ টাকা জমা দিয়েছেন এখন তার নিকট ব্যাংক পাবে ২৮ হাজার ৫০০শত টাকা। করোনার কারনে এই টাকাদিতে বিলম্ব হওয়ায় ব্যাংক তার বিরুদ্ধে ১ লক্ষ ৪০ হাজার ১৪০ টাকা পাবে দাবী করে আদালতে মিথ্যা মামলা দিয়েছে। আর এক গ্রাহক আম্বিয়া বেগম বলেন, আমি ৩০ হাজার টাকা লোন নিছি লাভসহ ৩৪ হাজার ৫০০ টাকা পরিশোধ করতে হবে। আমি ১১ হাজার ৭৫০ টাকা পরিশোধ করছি। ব্যাংক আমার কাছে পাবে ২২ হাজার ৫০০ টাকা। অথচ ব্যাংক আমার বিরুদ্ধে ৩৫ হাজার ৫৮৮ টাকা দাবী করে মামলা করেছে, গ্রাহক শাকিলা আক্তার জানান, ২০ হাজার টাকা লোন নিয়ে লাভসহ পরিশোধ করেছি, এখন আমার বিরুদ্ধে ৩২ হাজার টাকা পাবে বলে মিথ্যা মামলা দিয়েছে, গ্রাহক নুরজাহানের ও একই অবস্থা।

এদিকে গ্রাহক ওমর আলী অভিযোগের প্ররিপেক্ষিতে ঢাকা বিভাগীয় উপ-নিবন্ধক (প্রশাসন) মোসাঃ নুরেজান্নাত ব্যাংকে তদন্তে আসেন। এই খবরে গ্রাহকরা তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution