শুক্রবার, ০১ Jul ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন

পদ্মা সেতুতে বিদ্যুৎ সংযোগ, অপেক্ষা ল্যাম্পপোস্ট জ্বলার

শরীয়তপুর প্রতিনিধি॥ শরীয়তপুরের জাজিরা প্রান্ত থেকে পদ্মা সেতুর বিদ্যুৎ সংযোগের কাজ শুরু করেছে শরীয়তপুর পল্লী বিদুৎ সমিতি। এ সময় নাওডোবা প্রান্তে ৪২ নম্বর পিলারে বিদ্যুৎ সরবরাহ করা হয়।

বুধবার (২৫ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক মো. জুলফিকার রহমান।

সেতু সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পদ্মা সেতুটিতে মোট ৪১৫টি ল্যাম্পপোস্ট (সড়ক বাতি) বসানো হয়েছে। এর মধ্যে জাজিরা প্রান্তে ৪৬, মাওয়া প্রান্তে ৪১টি ও মূল সেতুতে ৩২৮টি ল্যাম্পপোস্ট বসানো হয়েছে। গত ১৮ এপ্রিল ল্যাম্পপোস্টগুলোতে বাতি লাগানো শেষ হয়। এরপর থেকে বাতিগুলোতে ক্যাবল লাগানো হয়। বাতিগুলোতে বিদ্যুৎ সংযোগ দেওয়ার জন্য শরীয়তপুর ও মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি বরাবর চিঠি দেয় সেতু কর্তৃপক্ষ। এর পে‌ক্ষি‌তে সেতুতে বিদ্যুতের সংযোগের কাজ শুরু হয়।

চিঠিতে নির্দেশনা ছিল, ৮০ কিলোওয়াট বিদ্যুৎ ৩০ মের মধ্যে পদ্মা সেতুতে সরবরাহ করতে হবে। তা সম্ভব না হলে আগামী সপ্তাহের মধ্যে বিদ্যুৎ সংযোগ দিতে হবে। বিদ্যুৎ সংযোগের জন্য প্রয়োজনীয় অর্থ পল্লী বিদ্যুৎ সমিতির ব্যাংকে জমা দেওয়া হয়েছে।

শরীয়তপুর পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক মো. জুলফিকার রহমান মুঠোফোনে বলেন, আমরা চিঠি পাওয়ার সঙ্গে সঙ্গে পদ্মাসেতুর ল্যাম্পপোস্টে বিদ্যুৎ সংযোগের কাজ শুরু করে দিয়েছি। আগামী ১ জুন পরীক্ষামূলকভাবে ল্যাম্পপোস্টে আলো জ্বালানো হবে।

আমাদের পাওয়ার স্টেশন থেকে ৪২ নং পিলারের কাছে সংযোগ তার লাগিয়েছি। এখন তারা তাদের মতো করে কাজ করবে। আমরা মঙ্গলবার (২৪ মে) সারাদিন কাজ করে রাত ৮টায় শেষ করেছি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution