বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:২৬ পূর্বাহ্ন

দোহারে ছয় ফার্মেসীকে জরিমানা

দোহার ঢাকা প্রতিনিধি:: ঢাকার দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের ৬টি ওষুধের ফার্মেসীতে উপজেলা প্রশাসন ও ঔষধ প্রশাসনের যৌথ মোবাইল কোট অভিযানে মোট ৬৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ৬টি ওষুধ ফার্মেসীতে অভিযান চালিয়ে মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখা, অ-অনুমোদিত ঔষধ বিক্রি ও ড্রাগ লাইসেন্সে না থাকার অপরাধে ৬টি ওষুধ ফার্মেসীকে ৬৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বিপুল পরিমাণে ফিজিশিয়ান স্যাম্পল জব্দ করা হয়। জব্দকৃত ঔষধ দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা অসহায় সাধারণ রোগীদেরকে বিনামূলো বিতরণ করার জন্য কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়।

এসময় হাবীবা ফার্মেসীকে ৩০ হাজার, চিশতিয়া ফার্মেসীকে ১০ হাজার, সাদিয়া ফার্মেসীকে ১৫ হাজার, জয়পাড়া ফার্মেসীকে ৩ হাজার, তৃষা ফার্মেসীকে ২ হাজার ও আকরাম ফার্মেসীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযান পরিচালনা করেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোবাশ্বের আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন, ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মুহিদ ইসলাম।

এসময় টিমের সাথে ছিলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সহকারী সচিব (ঔষধ প্রশাসন) মোস্তাফিজুর রহমান মারুফ, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম মুস্তাফিজুর রহমান, দোহার উপজেলার দায়িত্বপ্রাপ্ত ঔষধ পরিদর্শক এ.বি.এম. মাহমুদুল ইসলাম ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (রোগ নিয়ন্ত্রণ) উম্মে হুমায়রা কানেতা। অভিযানে সহযোগিতা করেন দোহার থানা পুলিশ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution