শুক্রবার, ০৭ মে ২০২১, ০৯:১১ অপরাহ্ন

তিন মামলায় মামুনুলের ২৪ দিনের রিমান্ড আবেদন

নিজস্ব প্রতিবেদক:: নারায়ণগঞ্জে করা তিন মামলায় হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির নেতা মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য ২৪ দিনের রিমান্ডের আবেদন করেছে পুলিশ। এর মধ্যে সোনারগাঁওয়ের রয়েল রিসোর্টে মামুনুলের সঙ্গে থাকা নারী জান্নাত আরা ঝর্ণার করা ধর্ষণ মামলায় ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। এছাড়া রয়েল রিসোর্টে হামলা এবং যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের বাড়িঘর ভাঙচুরের মামলায় সাত দিন করে রিমান্ডের আবেদন করা হয়েছে। সব মিলিয়ে তিন মামলায় আদালতে মোট ২৪ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

রবিবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার জায়েদুল আলম নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। তিনি বলেন, তিনটি মামলাতেই মামুনুলকে গ্রেপ্তার দেখিয়ে রিমান্ডে পেতে রবিবার আবেদন করা হয়েছে।

গত ৩ এপ্রিল সোনারগাঁওয়ে রিসোর্টকাণ্ডের পর হেফাজতের ভাঙচুর ও সহিংসতা এবং একাধিক বিয়ে নিয়ে আলোচনায় আছেন হেফাজতের কেন্দ্রীয় নেতা মামুনুল, যিনি দলটির ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক। সেদিন রয়েল রিসোর্টের একটি কক্ষে নারীসহ মামুনুলকে অবরুদ্ধ করে স্থানীয় লোকজন। পরে পুলিশ গিয়ে মামুনুল হককে জিজ্ঞাসাবাদ করার সময় খবর পেয়ে হেফাজত ও মাদ্রাসার ছাত্ররা ওই রিসোর্টে হামলা চালিয়ে ভাঙচুর করে এবং তাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়।

এর মধ্যে ২০২০ সালে মোহাম্মদপুর থানায় করা একটি নাশকতার মামলায় গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার করা সময় পুলিশ জানায়, মামুনুল হকের বিরুদ্ধে ২০১৩ সালের একটি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। পরদিন চুরি ও মারধরের মামলায় করা মামলাটিতে মামুনুল হকের ১০ দিনের রিমান্ডের আবেদন করা হলে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে গত ২৬ এপ্রিল নাশকতার পৃথক দুটি মামলায় তার ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডের আবেদন করা হলে বিচারক মোট ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution