শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৫:২২ অপরাহ্ন

টুইটারের সিইও হলেন ইলন মাস্ক!

আন্তর্জাতিক ডেস্ক, ই-কণ্ঠ অনলাইন:: টুইটারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিজের নাম ঘোষণা করেছেন ইলন মাস্ক। ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কেনার সঙ্গে সঙ্গে প্রতিষ্ঠানটির সিইও ছাঁটাই করেছেন তিনি। এবার সেই পদে নিজের নাম ঘোষণা করেলেন বিশ্বের অন্যতম এই শীর্ষ ধনী।

সোমবার (৩১ অক্টোবর) টেসলা প্রধান বলেন, তিনি এখন থেকে টুইটারের প্রধান নির্বাহী হিসেবে কাজ করবেন। এক প্রতিবেদনে এমনটা জানিয়েছে রয়টার্স।

রকেট কোম্পানি স্পেসএক্স, ব্রেন-চিপ স্টার্টআপ নিউরালিংক এবং টানেলিং ফার্ম দ্য বোরিং নামে চারটি কোম্পানির প্রধান হিসেবে দায়িত্বে রয়েছেন ইলন মাস্ক।

এবার তালিকায় যুক্ত হলো টুইটারও। তবে কতদিন ইলন সিইও পদে থাকবেন, এ জায়গায় আর কাউকে বসাবেন কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। ইলনের সিইও হওয়া ও অন্য তথ্যগুলো নিয়ে কর্তৃপক্ষ আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি।

সিইও হিসেবে নিজের নাম ঘোষণার পাশাপাশি টুইটারের পরিচালনা পর্ষদ ভেঙে দিয়েছেন তিনি। টুইটারের মালিক হওয়ার পরপরই টুইটারের বায়োতে তিনি লিখেছিলেন, ‘চিফ টুইট’।

গত ২৭ অক্টোবর টুইটার কেনার পর এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পরাগ আগারওয়াল, প্রধান আর্থিক কর্মকর্তা নেড সেগাল এবং আইন ও নীতিবিষয়ক প্রধান বিজয়া গাড্ডেকে চাকরিচ্যুত করেন ইলন।

প্রসঙ্গত, গত এপ্রিল মাসে চার হাজার ৪০০ কোটি ডলার ব্যয়ে টুইটার কেনার কথা ঘোষণা করেছিলেন ইলন মাস্ক। তবে ভুয়া অ্যাকাউন্ট বন্ধ করার ক্ষেত্রে টুইটার যথাযথ পদক্ষেপ নিচ্ছে না বলে দাবি করে সেই চুক্তি থেকে সরে এসেছিলেন মাস্ক। আইনি লড়াইয়ের পর শেষ পর্যন্ত মাস্ক টুইটার কিনলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution