রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:০৮ অপরাহ্ন

টিএমটিএ প্রকল্পের সনদ প্রদান অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ ট্রেনিং অব মাস্টার ট্রেনার ইন ইংলিশ (টিএমটিএ) প্রকল্পের প্রথম গ্রুপের ৮৮ জন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষককে সনদ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকা ও গাজীপুরের পিটিআইয়ে এ সনদ প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এবং বিশেষ অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব জিএম হাসিবুল আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম। প্রশিক্ষণে অংশ নেওয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা ছিলেন এই প্রকল্পের প্রথম গ্রুপ। পেশাগত বিকাশের লক্ষ্যে চলতি বছরের ৩১ জানুয়ারি থেকে ঢাকা ও গাজীপুরের পিটিআইয়ে ১৪ সপ্তাহব্যাপী এ প্রশিক্ষণটি শুরু করেন তারা। কিন্তু লকডাউনের কারণে এ প্রশিক্ষণ ২০ সপ্তাহে সম্প্রসারিত হয়।

ব্রিটিশ কাউন্সিল ও প্রাথমিক শিক্ষা অধিদফতর দেশজুড়ে আরও পিটিআইতে প্রাথমিক শিক্ষকদের পরবর্তী দলের প্রশিক্ষণের প্রস্তুতি নিচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করার জন্য মানসম্মত শিক্ষা পদ্ধতি সম্পর্কে অবগত হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিক্ষা পদ্ধতির মান বৃদ্ধির লক্ষ্যে সরকার বরাবরই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution