মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ০১:৩৯ অপরাহ্ন

জীবন দিয়ে মনিবকে রক্ষা

ঝিনাইদহ প্রতিনিধিঃ আলুখেতের পাশে পাতা চৌকিতে শুয়ে আলুক্ষেত পাহারা দিচ্ছিলেন জমির মালিক সেলিম রেজা ও তার ভাই। তার সঙ্গে পাহারারত ছিল বিদেশি জাতের একটি পোষা কুকুর। হঠাৎ সেলিমের দিকে একটি বিষধর সাপ ছুটে আসছিল। তা দেখে টেডি ঝাঁপিয়ে পড়ে সাপের ওপর। শুরু হয় পাল্টাপাল্টি আক্রমণ ও লড়াইয়। শেষ পর্যন্ত সাপ ও কুকুর উভয়ই মারা যায়। তবে রক্ষা পান কুকুরের মালিক।

বৃহস্পতিবার (১৭ মার্চ) রাতে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার বলরামনগর গ্রামে এ ঘটনা ঘটে।

কুকুরের মালিক সেলিম রেজা ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা বলরামনগর গ্রামের আবদুর রহমানের ছেলে। তিনি পেষায় একজন কৃষক।

সেলিম রেজা বলেন, বৃহস্পতিবার রাতে আমি ও আমার ছোট ভাই আলিম রেজা আলুক্ষেত পাহারা দিতে যাই। জমির পাশে কাঠের চরাটে শুয়ে বিশ্রাম নিচ্ছিলাম। হঠাৎ দেখতে পাই, আমাদের দিকে একটি বিষধর সাপ ছুটে আসছে। কোনো কিছু বুঝে ওঠার আগেই টেডি ওই সাপের ওপর ঝাঁপিয়ে পড়ে। তাদের মধ্যে পাল্টাপাল্টি লড়াই হয়। শেষ পর্যন্ত উভয়েই মারা যায়। তবে রক্ষা পাই আমরা দুই ভাই।

ছোট ভাই আলিম রেজা জানান, তাদের কুকুরটির নাম ছিল টেডি। এটি জার্মান শেফার্ড জাতের কুকুর। টেডিকে ১ লাখ টাকা দিয়ে আমার বড় ভাই কিনে নিয়ে আসেন। কুকুরটিকে প্রথমে ভারতে, এরপর ২০১৯ সালে বাংলাদেশে আনা হয়।

এর আগেও জীবনের ঝুঁকি নিয়ে তার পরিবারের সদস্যদের নিরাপদে রেখেছিল টেডি। একদিন তার ছোট্ট ভাতিজাকে মোটরসাইকেলের চাপা পড়া থেকে রক্ষা করেছিল টেডি। টেডির মৃত্যুতে ভেঙে পড়েছেন তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution