শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:৪০ পূর্বাহ্ন

জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে: শিক্ষামন্ত্রী

চাঁদপুর প্রতিনিধি:: করোনাভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক থাকলে আগামী জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বৃদ্ধি করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি। তিনি বলেন, এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষে জানুয়ারিতে নতুন ক্লাস শুরু হলে ক্লাসের সংখ্যা বাড়ানো হবে।

শনিবার (২৩ অক্টোবর) চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় পল্লী বিদ্যুৎ সমিতির নবনির্মিত কার্যালয়ের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, এই মুহূর্তে ক্লাসের সংখ্যা বাড়ানোর সুযোগ নেই। কারণ স্বাস্থ্যবিধি মানতে হবে। সামাজিক দূরত্ব নিশ্চিত করেই পাঠদান কার্যক্রম পরিচালনা করতে হবে। তাছাড়া বিশ্বের কিছু দেশে করোনার তৃতীয় ঢেউ লক্ষ্য করা যাচ্ছে। তাই এই মুহূর্তে সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না।

সাম্প্রদায়িক সহিংসতার বিষয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেখানে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য, দেশকে উন্নত করার জন্য নিরলস পরিশ্রম করে যাচ্ছে সেখানে নির্বাচনকে সামনে রেখে চিহ্নিত বিএনপি-জামাত ও তাদের দোসররা এই সরকারের বিরুদ্ধে একজোট হয়ে নানাভাবে বিভিন্ন অপকর্ম করছে এবং তা প্রমাণিত।

তিনি বলেন, অপশক্তি যতই সংঘবদ্ধ হোক না কেনো, আমরা শুভশক্তির মানুষ যদি একজোট থাকি, তাহলে কিছুতেই তারা আমাদের ক্ষতি করতে পারবে না। একাত্তরে পারেনি আর এখনো পারবে না ইনশাআল্লাহ। এ কারণেই আমাদের একসঙ্গে কাজ করতে হবে। চোখ-কান খোলা রাখাতে হবে।

তিনি আরও বলেন, সহিংসতার বিষয়ে গোয়েন্দা সংস্থা কাজ করছে এবং কোথায়, কারা এ ঘটনার সঙ্গে জড়িত তাদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পল্লী বিদ্যুতের ডিজিএম দেব কুমার মালু, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জিল্লুর রহমান জুয়েল, অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী প্রমুখ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution