সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:৩২ অপরাহ্ন

জাতীয় গ্রিডে বিপর্যয়: রাতের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিকের আশ্বাস পিজিসিবির

স্টাফ রিপোর্টার, ই-কণ্ঠ অনলাইন:: জাতীয় গ্রিডে একটি সঞ্চালন লাইনে বিপর্যয়ের কারণে মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর থেকে ঢাকা, চট্টগ্রাম, সিলেটসহ দেশের বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ নেই। কিন্তু গ্রিড বিপর্যয়ের কারণ ও সূত্রপাত কোথায়, তা জানা যায়নি এখনো। আপাতত দ্রুত বিদ্যুৎ সরবরাহ চালুর চেষ্টা করছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)।

তবে সংস্থাটি জানিয়েছে, রাতের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে। এরই মধ্যে ঘোড়াশাল, টঙ্গিসহ কয়েকটি পাওয়ার প্লান্ট চালু হয়েছে।

পিজিসিবির সঞ্চালন বিভাগের প্রধান প্রকৌশলী বি এম মিজানুল হাসান জানান, যমুনা নদীর দক্ষিণাঞ্চলে বিদ্যুৎ সরবরাহ বিঘ্নিত হচ্ছে। গুরুত্বপূর্ণ স্থাপনায় বিদ্যুৎ সরবরাহে অগ্রাধিকার দেয়া হচ্ছে। ঘোড়াশাল, টঙ্গী এবং ময়মনসিংহসহ বেশ কয়েকটি বিদ্যুৎ কেন্দ্র চালু হয়েছে। রাতের মধ্যে সারাদেশে সরবরাহ স্বাভাবিক হবে।

এর আগে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটসহ দেশের বেশ কিছু এলাকা গতকাল থেকেই বিদ্যুৎহীন। জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণেই এমনটি হচ্ছে বলে জানিয়েছে বিদ্যুৎ বিভাগ।

প্রসঙ্গত, বিদ্যুতের লোডশেডিং গত তিন মাস ধরে একটি স্বাভাবিক চিত্র। যে কারণে দুপুরের দিকে হঠাৎ করে বিদ্যুৎ চলে যাওয়ার পর এটি যে বিপর্যয় সেটি বুঝে উঠতেও সময় লাগে। বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকেও এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution