রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:২৮ অপরাহ্ন

জলাতঙ্ক রোগ নির্মূলে অবহিতকরন সভা

কেরানীগঞ্জ প্রতিনিধি:: জলাতঙ্ক রোগ নির্মূলের লক্ষ্যে কেরাণীগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়নে কুকুরদের টিকা দেওয়ার কার্যক্রম চালু করার লক্ষ্যে এক অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে কেরানীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়াম এ সভা অনুষ্ঠিত হয়।

আগামী ১৮ জুন থেকে উপজেলায় ৫ দিন ব্যাপি প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত চলছে এ কার্যক্রম চলবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা জানান, এ কর্মসূচিতে ৪টি টিম কাজ করবে। প্রতি টিমে দুইজন করে সদস্য থাকবে। একজন এক্সপার্ট ডগ টাচার, একজন সার্ভেয়ার ও ভ্যাক্সিনেটর। আগামী ১৮ জুন থেকে শুরু হওয়া টিকাদান কর্মসূচি চলবে আগামী ২৩ জুন পর্যন্ত। জলাতঙ্ক একটি ভয়ঙ্কর ব্যাধি। এ রোগে মৃত্যুর হার প্রায় শতভাগ।

কেরাণীগঞ্জ স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মশিউর রহমান বলেন, কেরাণীগঞ্জে প্রায় ৪ হাজার কুকুরকে টিকা দেওয়া হবে। যা আগামী ১৮ জুন থেকে ২৩ জুন পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে।

তিনি বলেন, জলাতঙ্ক টিকা সর্বশেষ কেরাণীগঞ্জে দেওয়া হয় ২০১৯ সালে। এসব টিকা ২০২০ সালে দেওয়ার কথা থাকলেও করোনা ভাইরাসের কারণে দেওয়া সম্ভব হয়নি। এবার ২০২১ সালে দেওয়া হচ্ছে।

বাংলাদেশ এখন জলাতঙ্ক রোগ থেকে রক্ষা পেতে বিজ্ঞানভিত্তিক উপায়ে এ অবহেলিত রোগটির বিরুদ্ধে জাতীয় জলাতঙ্ক নির্মূল কর্মসূচি পরিচালনা করেছে সরকার।

কেরাণীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন এম ডি ভি সুপারভাইজার কে এম তাহমিদ- উল ইসলাম,মোঃ নাহিদ হালিম, কেরানীগঞ্জ উপজেলার স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মশিউর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহিদুল হক সাইদ, তারানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন ফারুকসহ আরো অনেকে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution