সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৪:৫৫ অপরাহ্ন

চবি চারুকলার শিক্ষার্থীদের অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন

চট্টগ্রাম প্রতিনিধি:: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ২২ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন করেছেন।

আবাসিক হল সংস্কারসহ ২২ দফা দাবি আদায়ে বৃহস্পতিবার (৩ নভেম্বর) তারা এই কর্মসূচি শুরু করেন।

আন্দোলনরত চারুকলা ইনস্টিটিউটের শিক্ষার্থী সাইদুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে আমাদের আবাসিক হলের সংস্কার, বিশুদ্ধ পানির ব্যবস্থাসহ বিভিন্ন সমস্যা সমাধানের দাবি জানিয়ে আসছি। কিন্তু কর্তৃপক্ষ কার্যকর কোনো ব্যবস্থা গ্রহণ না করায় আমরা অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন শুরু করেছি।

শিক্ষার্থীদের ২২ দফা দাবির মধ্যে রয়েছে- শিক্ষার্থীদের নিজস্ব বাস চালু, ডাইনিং ও ক্যান্টিন তৈরি, বিশুদ্ধ পানির ব্যবস্থা, বেসিনের ব্যবস্থা রাখা, পর্যাপ্ত ওয়াশরুম নির্মাণ, আর্ট ম্যাটারিয়ালসের ব্যবস্থা, পরিষ্কার-পরিচ্ছন্নতা, পাঠাগার সংস্কার, জেনারেটরের ব্যবস্থা, মেডিক্যাল ব্যাকআপ, খেলাধুলার পর্যাপ্ত ইনসট্রুমেন্টের ব্যবস্থা, মেয়েদের আবাসিক হলের ব্যবস্থা, অস্বাস্থ্যকর পরিবেশ নির্মূল, প্রতিটি শ্রেণিকক্ষে বৈদ্যুতিক সংকট নিরসন, ছাত্র ও ছাত্রী মিলনায়তনের ব্যবস্থা, সেমিনারের পরিধি বাড়ানো, ইন্টারনেট সংযোগ নিশ্চিতকরণ, ওজুখানা ও নামাজ পড়ার ব্যবস্থা, সন্ধ্যার পর পর্যাপ্ত আলোর ব্যবস্থা, প্রত্যেক শিক্ষার্থীর জন্য লকারের ব্যবস্থা নিশ্চিতকরণ এবং ছাত্রদের হলের ব্যবস্থা করা।

এ বিষয়ে চারুকলা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক প্রণব মিত্র চৌধুরী বলেন, আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করছি। দ্রুত শিক্ষার্থীরা ক্লাসে ফিরবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution