সোমবার, ১৪ Jun ২০২১, ০৮:৪০ অপরাহ্ন

চট্টগ্রাম কাস্টমসে ৭৬ লট পণ্য নিলামে উঠবে

চট্টগ্রাম ব্যুরোঃ চট্টগ্রাম কাস্টম হাউসের তত্ত্বাবধানে আগামীকাল বুধবার (৯ জুন) ৭৬ লট পণ্যের নিলাম অনুষ্ঠিত হবে। এরই মধ্যে পণ্য নিলামের দরপত্র (ফরম) বিক্রি চলছে চট্টগ্রাম কাস্টমসে। নিলাম হবে এমন পণ্যের মধ্যে রয়েছে, ৩টি এক্সজিও কার, একটি প্রভোক্স ও অ্যাম্বুলেন্সসহ পলেস্টার ফেব্রিক, টি-শার্ট, গার্মেন্টস এক্সেসরিজ, মেশিনসহ মোট ৭৬ লট পণ্য।

কাস্টমস নিলাম শাখার ডেপুটি কমিশনার আল আমিন জানান, এবার ৭৬টি লটের নিলামের আয়োজন করেছে কাস্টমস হাউস। রোববার (৬ জুন) সকাল থেকে দরপত্র বিক্রি শুরু হয়েছে, বুধবার দুপুর ২টা পর্যন্ত চলবে। এরপর বিকেল ৩টায় ঢাকা, চট্টগ্রামে একযোগে নিলাম।

তিনি জানান, যেখানে যে অবস্থায় আছে সে ভিত্তিতে এবং শর্তযুক্ত পণ্যের ক্ষেত্রে শর্ত প্রতিপালন (রিট মামলা নিষ্পত্তিসহ) সাপেক্ষে নিলামে এসব পণ্য বিক্রি হবে। প্রত্যেকটি পণ্যের রয়েছে আলাদা আলাদা লট।

সরকারি নিলাম পরিচালনাকারী প্রতিষ্ঠান মেসার্স কেএম করপোরেশনের কর্মকর্তারা জানান, অফিস চলাকালীন চট্টগ্রামের মাঝিরঘাটের কেএম করপোরেশন অফিস থেকে চট্টগ্রাম কাস্টমস হাউসের নিলাম শাখায় ও ঢাকার কাকরাইলে অবস্থিত শুল্ক আবগারি এবং ভ্যাট কমিশনারেটের যুগ্ম-কমিশনারের (সদর) দফতর থেকে নির্ধারিত মূল্য পরিশোধ করে ক্যাটালগ ও দরপত্র বিক্রি করা হচ্ছে। সেখানে দরপত্র জমাও দেওয়া যাবে।

কেএম করপোরেশনের ম্যানেজার মুরশেদ আলম বলেন, নিলামে অংশগ্রহণ করতে প্রতিষ্ঠানের ক্ষেত্রে দরপত্রের সঙ্গে হালনাগাদ করা ট্রেড লাইসেন্স, ভ্যাট রেজিস্ট্রেশন সনদ, টিন সার্টিফিকেটের কপি দাখিল করতে হয়। এছাড়া ব্যক্তির ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্রের কপি এবং হালনাগাদ টিন সার্টিফিকেটের কপি অবশ্যই দাখিল করতে হয়। এছাড়া ক্যাটালগে বর্ণিত নিলাম সংক্রান্ত সব শর্ত যথাযথভাবে পালন করেই যে কেউ নিলামে অংশ নিতে পারবেন।

কাস্টমস নিলাম শাখার ডেপুটি কমিশনার আল আমিন বলেন, সব দরপত্র যাচাই-বাছাই করে যে বা যিনি সর্বোচ্চ দরপত্র দিয়েছেন তাকে পণ্য বুঝে নেওয়ার জন্য চিঠি দেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution