মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:০১ পূর্বাহ্ন

চট্টগ্রামে করোনায় মৃত্যুশূন্য দিনে শনাক্তের হার ১.১৫

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২১ জন। এ সময় করোনাভাইরাসে আক্রান্ত কারও মৃত্যু হয়নি। এর আগে সোমবার (৪ অক্টোবর) চট্টগ্রাম করোনায় মৃত্যুশূন্য ছিল।

শনিবার (৯ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। চট্টগ্রামে শুক্রবার (৮ অক্টোবর) ৩১ জনের করোনা শনাক্ত ও একজনের মৃত্যু হয়েছিল।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ৮টি ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ৮১৩ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ১২ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১.১৫ শতাংশ।

উপজেলাগুলোর মধ্যে লোহাগাড়ায় এক, সাতকানিয়ায় এক, বোয়ালখালীতে এক, হাটহাজারীতে চার ও সীতাকুণ্ডে দুই জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ দিন বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া, রাঙ্গুনিয়া, রাউজান, ফটিকছড়ি, মিরসরাই ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

চট্টগ্রামে এ পর্যন্ত এক লাখ এক হাজার ৯৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮২০ জন, বাকি ২৮ হাজার ১৭২ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মোট এক হাজার ৩০৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯০ জনের।

চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম কোনো ব্যক্তির মৃত্যু হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution