রবিবার, ২৫ Jul ২০২১, ০৫:২৪ অপরাহ্ন

চট্টগ্রামে আরও ৯ জনের মৃত্যু, আক্রান্ত ৮০২

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮০২ জন। আর এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৯ জন। এ সময় করোনা শনাক্তের হার প্রায় ৩১.৪৮ শতাংশ।

শুক্রবার (১৬ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। বৃহস্পতিবারের চেয়ে শুক্রবার করোনা আক্রান্তের সংখ্যা বেড়েছে।

জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের সাতটি ও কক্সবাজারের একটি ল্যাবে ২ হাজার ৫৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরের ৪৫২ জন এবং বিভিন্ন উপজেলার ৩৫০ জন রয়েছেন।

উপজেলায় করোনা আক্রান্তদের মধ্যে লোহাগাড়ার ৮ জন, সাতকানিয়ার ১১ জন, বাঁশখালীর ১৪ জন, আনোয়ারার ৩ জন, চন্দনাইশের ১৫ জন, পটিয়ার ২৬ জন, বোয়ালখালীর ১৬ জন, রাঙ্গুনিয়ার ৪৭ জন, রাউজানের ৩৩ জন, ফটিকছড়ির ৩৯ জন, হাটহাজারীর ৭৬ জন, সীতাকুণ্ডের ১৩ জন, মিরসরাইয়ের ৩০ জন ও সন্দ্বীপের ১৯ জন রয়েছেন।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৯ হাজার ৩৫৭ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৫২ হাজার ৮৭৫ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ১৬ হাজার ৪৮২ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ৯ জনের মধ্যে একজন নগরের বাসিন্দা, বাকি ৮ জন নগরীর বাইরের। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৮১৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫১২ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩০৭ জন।

এর আগে, বৃহস্পতিবার (১৫ জুলাই) চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৬৮ জন। সেদিন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ জন। বুধবার (১৪ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক হাজার ৩ জন। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ। আর এই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন ১০ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution