শনিবার, ২৮ মে ২০২২, ১০:৩৮ অপরাহ্ন

গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৪তম আসর ৩ এপ্রিল

বিনোদন ডেস্ক:: মহামারি করোনাভাইরাসের নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের কারণে এখন পর্যন্ত বাতিল হয়েছে বিভিন্ন দেশের আন্তর্জাতিক মানের নানা শো। সেই তালিকায় ছিল গ্র্যামি অ্যাওয়ার্ড।

আগামী ৩১ জানুয়ারি লস অ্যাঞ্জেলসে গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৪তম আসর বসার কথা ছিলো। কিন্তু ওমিক্রন আতঙ্কে সেই অনুষ্ঠান স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কর্তৃপক্ষ।

সংগীত সম্প্রদায়, উপস্থিত দর্শক এবং শত শত কর্মচারীদের স্বাস্থ্য ও নিরাপত্তার কথা মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছিল। তবে তারা জানিয়েছে শিগগিরই একটি তারিখ ঠিক করে জানাবেন। অবশেষে ঘোষণা করা হলো সেই তারিখটি। আগামী ৩ এপ্রিল গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬৪তম আসর বসতে যাচ্ছে। তবে এবার লস অ্যাঞ্জেলসে নয়, লাস ভেগাসে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠান। এবারই প্রথম লাস ভেগাসে বসতে যাচ্ছে গ্র্যামির আসর।

গত বছরের নভেম্বরে ঘোষণা করা হয়েছে ৬৪তম গ্র্যামি অ্যাওয়ার্ডেন মনোনয়ন পাওয়া সংগীতশিল্পীদের নাম। যেখানে ১১টি মনোনয়ন পেয়ে এগিয়ে আছেন জন বাতিস্তে। আরঅ্যান্ডবি, জাজ, আমেরিকান রুটস মিউজিক, ক্লাসিক্যাল, মিউজিক ভিডিও সহ বেশ কয়েকটি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তিনি।

বাতিস্তের পরেই আছেন জাস্টিন বিবার, দোজা ক্যাট এবং হার। আটটি করে মনোনয়ন পেয়েছেন তারা। সাতটি করে মনোনয়ন পেয়েছেন বিলি আইলিশ এবং অলিভিয়া রদ্রিগো।

গত বছর গ্র্যামিতে কোনো মনোনয়ন না পেয়ে দ্য উইকেন্ড বলেছিলেন গ্র্যামি বয়কট করবেন তিনি। তবে তিনটি মনোনয়ন পেয়ে সবাইকে চমকে দিয়েছেন তিনি।

১৯৫৯ সালের ৪ মে অনুষ্ঠিত হয় প্রথম গ্র্যামি অ্যাওয়ার্ডস। ন্যাশনাল একাডেমি অব রেকর্ডিং আর্টস অ্যান্ড সায়েন্সেসের এই আয়োজন এখন বিশ্বসংগীতের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution