মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০২:৪৪ পূর্বাহ্ন

খুলশীতে নির্মাণাধীন ভবনের মালিক খুন 

চট্টগ্রাম প্রতিনিধিঃ চট্টগ্রাম নগরীর খুলশীতে নির্মাণাধীন ভবনের মালিক নিজাম পাশাকে খুনের ঘটনায় ভবনটির কেয়ারটেকার মোহাম্মদ হাসানকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারের তামাকুমুন্ডি লেন এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহিনুজ্জামান। তিনি বলেন, বুধবার বেলা ১১টায় উপ-পুলিশ কমিশনার (উত্তর) কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

গ্রেফতার মোহাম্মদ হাসান (৪২) ফটিকছড়ি থানার পূর্ব আজিমপুর আদর্শবাজার এলাকার মৃত আমির হোসেনের ছেলে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) ভোরে খুলশী থানার জালালাবাদ এলাকা থেকে ভবন মালিক নেজাম পাশার মরদেহ উদ্ধার করে পুলিশ। তখন পুলিশ শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে জানিয়েছিল।

খুলশী থানার ওসি শাহিনুজ্জামান বলেছিলেন, রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেল থেকে পরিবারের সঙ্গে তার কোনো যোগাযোগ ছিল না। সোমবার ভোরে জালালাবাদ এলাকায় নির্মাণাধীন ভবনে একটি মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা থানায় খবর দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য মরদেহ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

সোমবার রাতেই খুলশী থানায় ভবনটির কেয়ারটেকারের দায়িত্বে থাকা মোহাম্মদ হাসানের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেন নিজাম পাশার স্ত্রী সেলিনা ইয়াছমিন।

মামলার এজাহারে বাদি অভিযোগ করেন, জালালাবাদ এলাকায় একটি সাততলা ভবন নির্মাণ করছিলেন তার স্বামী নিজাম পাশা। ভবনটির নির্মাণ কাজের তদারকির জন্য কেয়ারটেকার হিসেবে মোহাম্মদ হাসানকে নিয়োগ দেন তিনি।

হাসান বিভিন্ন সময় তার লোকজনকে নির্মাণাধীন ভবনের বিভিন্ন কাজে নিয়োজিত করতে নিজাম পাশাকে জোরাজুরি করতেন। এ নিয়ে হাসানের সঙ্গে নিজাম পাশার মনোমালিন্য হয়। এজন্য হাসানকে চাকরি থেকে বিদায় করে দেওয়ার কথা বলেন ভবন মালিক নিজাম। এতে হাসান ক্ষিপ্ত হয়ে হত্যাকাণ্ড ঘটিয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution