রবিবার, ২৫ Jul ২০২১, ০৭:০১ অপরাহ্ন

খুলনায় একদিনে সর্বোচ্চ ২২ জনের মৃত্যু

খুলনা প্রতিনিধি:: মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে একদিনে সর্বোচ্চ ২২ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। এরমধ্যে কুষ্টিয়ায় সর্বোচ্চ সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে বিভাগে ৬২৫ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। সুস্থ হয়েছেন আরও ১৯২ জন। তবে আগের দিনের চেয়ে কমেছে শনাক্তের হার।

শনিবার দুপুরে রাজশাহীর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে কুষ্টিয়ার সাতজন, খুলনার তিনজন, সাতক্ষীরার চারজন, যশোরের তিনজন, চুয়াডাঙ্গার দুজন, মেহেরপুরে দুজন ও ঝিনাইদহের একজনের মৃত্যু হয়েছে।

এর আগের দিন শুক্রবার ৮ জনের মৃত্যু হয়। করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছেন ৪৪ হাজার ২৬৯ জন। আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯৭-এ। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৪ হাজার ১২৬ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, খুলনায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৪৯ জন।

এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ১২ হাজার ৫৯৮ জন। মারা গেছেন ২০৬ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৯৩৪ জন।

বাগেরহাটে ২৪ ঘণ্টায় নতুন তিনজনসহ মোট শনাক্ত হয়েছে দুই হাজার ৪৮২ জন। মারা গেছেন ৬৩ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৭২২ জন।

সাতক্ষীরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৮৫২ জন এবং মারা গেছেন ৬০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ১৯২৮ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৬৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ৯ হাজার ৪০৭ জন। মারা গেছেন ১০৪ জন এবং সুস্থ হয়েছেন ছয় হাজার ৭৪১ জন।

২৪ ঘণ্টায় নড়াইলে নতুন করে শনাক্ত হয়েছেন ১৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ২ হাজার ২১৮ জন। মারা গেছেন ৩০ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।

মাগুরায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ৩৮৫ জন। এ সময় মারা গেছেন ২৪ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২২০ জন।

ঝিনাইদহে ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ৩০৬ জন। মারা গেছেন ৬২ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৮৬৮ জন।

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় নতুন করে শনাক্ত হয়েছে ১১২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন ছয় হাজার ১৭৪ জন। মারা গেছেন ১৪৭ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৯৭৩ জন।

চুয়াডাঙ্গায় ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৬ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছেন দুই হাজার ৫২৩ জন। মারা গেছেন ৬৮ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৯৩৮ জন।

মেহেরপুরে নতুন করে শনাক্ত হয়েছেন ১৪ জন। এ নিয়ে জেলায় মোট শনাক্ত হয়েছেন এক হাজার ৩১৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৩ জন এবং সুস্থ হয়েছেন ৯৫৫ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution