শুক্রবার, ০৭ মে ২০২১, ১০:১৯ অপরাহ্ন

খুমেকে মেডিকেল টেকনোলজিস্টসহ ১০ জন করোনায় আক্রান্ত

নিজস্ব প্রতিবেদকঃ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত মেডিকেল টেকনোলজিস্টসহ নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে । বৃহস্পতিবার (১ এপ্রিল) এদের করোনা পজিটিভ আসে । এতে বর্হিবিভাগ ও আন্তবিভাগের সেবা চালু রেখে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

খুলনায় প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সেইসঙ্গে মৃতের সংখ্যাও। মাত্র দশ দিনের ব্যবধানে খুলনায় করোনা শনাক্তের হার বেড়েছে তিনগুণ। আর মার্চের শেষ সপ্তাহে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় ৫ জনের মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পিসিআর ল্যাবের তথ্য মতে, গত ২২ মার্চ থেকে বৃহস্পতিবার (১ এপ্রিল) পর্যন্ত ১০ দিনে ২৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে ১২ মার্চ থেকে ২১ মার্চ পর্যন্ত দশ দিনে ৮০ জনের করোনা পজিটিভ হয়েছিল। যা আগের দশ দিন অপেক্ষা তিনগুণের বেশি।

এদিকে বৃহস্পতিবার (১ এপ্রিল) খুলনা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের আরটিপিসিআর মেশিনে ৩৭৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। ৪৪ জনের নমুনা পজিটিভ হয়েছে। তাদের মধ্যে খুলনার ৩৭ জন। খুমেক হাসপাতালে কর্মরত মেডিকেল টেকনোলোজিস্টসহ নতুন করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে।

খুমেক হাসপাতালের করোনা ইউনিট সূত্রে জানা যায়, (মার্চ) মাসের শেষ সপ্তাহে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫ জন রোগীর মৃত্যু হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. এটিএমএম মোর্শেদ বলেছেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল করোনা রোগী চিকিৎসায় মূল দায়িত্ব পালন করছে। প্রয়োজনীয় সংখ্যক সুযোগ সুবিধা সরবরাহ না করলে অন্যান্য রোগীদের সঙ্গে করোনার রোগীদের চিকিৎসা দেয়া অনেক কঠিন হয়ে যাবে। তারপরও হাসপাতালের চিকিৎসক কর্মকর্তা-কর্মচারীরা দিন-রাত সেবা দিয়ে যাচ্ছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution