বুধবার, ২৫ মে ২০২২, ০৪:৫০ অপরাহ্ন

খাদ্যগুদামের ৬৬৭ বস্তা সরকারি চাল উদ্ধার, গ্রেফতার ৩

বাঘা (রাজশাহী) প্রতিনিধি:: কালো বাজারে বিক্রি করা, ত্রিশ কেজি ওজনের ৬৬৭ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) দুপুরের দিকে বাঘা ও চারঘাট থানা পুলিশ অভিযান চালিয়ে চারঘাটের কাঁকড়ামারি বাজারের চালের দু’টি আড়ত থেকে এই চাল উদ্ধার করে। ঘটনার সাথে জড়িত ৩জনকে গ্রেফতার করা হয়েছে।

এরা হলেন- চারঘাটের বিল মোক্তারপুর গ্রামের বাসিন্দা, সাবেক ইউপি সদস্য মোস্তাকিন আলী(৫০) ও তার ছেলে মোবারক হোসেন(৩০) এবং একই উপজেলার তালবাড়িয়া গ্রামের মৃত ছইর উদ্দীনের ছেলে সমসের আলী। তারা কাকড়ামারি বাজারে ব্যবসা করেন।

বাঘা থানা পুলিশ ও সংশ্লিষ্ট্র সূত্রে জানা গেছে, বাঘা খাদ্য গুদামের কতিপয় অসাধু কর্মচারি সরকারি সিলমোহরকৃত বস্তায় ৩০ কেজি ওজনের ৬৬৭ বস্তা চাল চারঘাটের কাঁকড়ামারি বাজারের ওই ব্যবসায়ীদের কাছে বিক্রি করেন। তারা ক্রয়কৃত সেই চা’ল নিজস্ব আড়তে নিয়ে অন্য বস্তায় প্যাকেট করছিলেন। গোপন সংবাদ সুত্রে বাঘা থানা পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৬৬৭ বস্তায় ২০ টন ১০ কেজি চাল উদ্ধারসহ চাল ব্যবসায়ী মোস্তাকিন আলী (৫০) ও তার ছেলে মোবারক হোসেন(৩০) এবং সমসের আলী (৫৮)কে গ্রেফতার করে।

মোস্তাকিন আলী ও শমসের আলী পুলিশকে জানান, তারা বাঘা খাদ্য গুদামের কর্মচারী আব্দুল হালিমের মাধ্যমে এই ২০ টন চাল কেনেন। বাঘা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার শামসুন্নাহার বলেন, পুলিশের উদ্ধারকৃত চাল বাঘা খাদ্যগুদামের নয়। অন্য কোন গোডাউনের হতে পারে বলে তিনি মন্তব্য করেছেন তিনি।

বিষয়টি জানতে চাইলে, বাঘা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা জুবায়ের রহমান পলক বলেন, আমার অফিসের কর্মচারী আবদুল হালিম চাকরির পাশাপাশি চালের ব্যবসা করেন। পুলিশের জব্দকৃত চাল সিরাজগঞ্জের বাঘাবাড়ি ও পাবনার ঈশ্বরদী থেকে আবদুল হালিম ক্রয় করেন। সেই চাল তিনি চারঘাটের কাঁকড়ামারি বাজারের দুই আড়তদারের কাছে বিক্রি করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, বাঘা পৌরসভার চকছাতারি গ্রামের বাসিন্দা আব্দুল হালিম বাঘার খাদ্য গুদামে দারোয়ানের চাকরি করেন মাষ্টার রোলে। তার বাড়ি বাঘা খাদ্য গুদামের পাশে। এর পরেও তিনি থাকেন খাদ্য গুদামের ভেতরে নির্মাণকৃত সরকারি ভবনে।

বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, গোপন সংবাদ সুত্রে, আইজিপি স্যারের নির্দেশে ও জেলা পুলিশ সুপার স্যারের দিক নির্দেশনায় আমার নের্তৃত্বে পরিদর্শক (তদন্ত) আব্দুর করিম ও এসআই তৈয়ব হোসেন সংগীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা কওে সরকারি চাল উদ্ধার করা হয়েছে এবং ৩জনকে গ্রেফতার করা হয়েছে। এবিষয়ে মামলার প্রক্রিয়া চলমান বলে জানান ওসি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution