শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৪:০৭ পূর্বাহ্ন

কুমিল্লার ঘটনায় অভিযুক্ত ইকবালসহ চারজন রিমান্ডে

কুমিল্লা প্রতিনিধি:: কুমিল্লা নগরীর একটি পূজামণ্ডপে কোরআন রাখার ঘটনায় অভিযুক্ত ইকবাল হোসেনসহ গ্রেপ্তার চারজনকে সাত দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

শনিবার (২৩ অক্টোবর) দুপুর ১টার দিকে কুমিল্লার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মিথিলা জাহান মিতা চার আসামির রিমান্ড মঞ্জর করেন।

কোর্ট পরিদর্শক সালাহ উদ্দিন আল মাহমুদ এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ইকবাল হোসেনসহ চার আসামিকে আদালতে তোলা উপলক্ষে গোটা আদালতপাড়ায় নেওয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। সেখানে মোতায়েন করা হয় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য।

গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে অভিযুক্ত ইকবাল হোসেনকে আটক করে পুলিশ। কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার তাকে কুমিল্লায় আনা হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এছাড়া কুমিল্লা থেকে আরও তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

ইকবাল হোসেন ওই ঘটনার সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র। তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদে এর পেছনে কারা জড়িত তা বেরিয়ে আসবে বলে আশা করছে আইনশৃঙ্খলা বাহিনী।

সিসিটিভি ফুটেজে দেখা যায়, কুমিল্লার নানুয়ার দীঘির পাড়ে পূজামণ্ডপে এক ব্যক্তি কোরআন শরিফ রেখে প্রতিমার হনুমানের গদা হাতে নিয়ে বেরিয়ে আসছেন। সেটি দুর্গাপূজার মহাঅষ্টমীর (১৩ অক্টোবর) দিন। এই ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এর জেরে দেশের বিভিন্ন স্থানে সহিংসতার ঘটনা ঘটে।

সিসিটিভি ফুটেজে যাকে কোরআন রাখতে দেখা যাচ্ছে তার নাম ইকবাল হোসেন বলে শনাক্ত করে পুলিশ। পরে তাকে ধরতে নানা জায়গায় অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। অবশেষে কক্সবাজার থেকে তাকে ধরতে সক্ষম হয় পুলিশ।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution