রবিবার, ২৫ Jul ২০২১, ০৬:০০ অপরাহ্ন

কুকুর নির্যাতনের দায়ে চার জন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদকঃ বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানা এলাকায় চলন্ত মোটরসাইকেলের পেছনে বেঁধে কুকুরকে নির্যাতনের দায়ে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (২০ জুলাই) পুলিশ সদর দফতরের এআই‌জি (মি‌ডিয়া অ্যান্ড পাব‌লিক রি‌লেশন্স) মো. সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. সোহেল রানা বলেন, রাতের অন্ধকারে মোটরসাইকেলের পেছনে একটি কুকুরকে বেঁধে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে দু’জন। খানিক দূরত্বে পেছন থেকে অনুসরণ করা আরেকটি মোটরসাইকেল থেকে ভিডিও করা হচ্ছে কুকুরটিকে নির্মমভাবে টেনে নেওয়ার সেই দৃশ্য। এই মোটরসাইকেলেও রয়েছে দু’জন আরোহী। সদ্য অনুষ্ঠিত কোপা আমেরিকা ফাইনাল খেলায় ব্রাজিল ও নেইমারের পরাজয়কে ব্যঙ্গ করে করা হচ্ছিল ন্যাক্কারজনক এই কাজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ধরনের একটি ভিডিও ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, গত ১৩ জুলাই একজন সচেতন নাগরিক সেই ভিডিওটি বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইংকে পাঠায়। প্রাথমিকভাবে জানা যায়, ঘটনাটি বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার হোগলা বুনিয়া ইউনিয়নের অন্তর্গত। ভিডিওটি হাতে পেয়ে এই ঘটনার সঙ্গে সম্পৃক্তদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মোড়েলগঞ্জ থানার ওসি মো. মনিরুল ইসলামকে নির্দেশনা দেয় মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স। এর পরিপ্রেক্ষিতে অভিযুক্তদের খুঁজে বের করে তাদেরকে আইনের আওতায় আনতে অভিযান পরিচালনা করেন মোড়েলগঞ্জ থানার ওসি।

সোহেল রানা বলেন, পুলিশের তৎপরতা আঁচ করতে পেরে অভিযুক্তরা এলাকা ছেড়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে এবং পালিয়ে থাকে। পরে তথ্যপ্রযুক্তিসহ প্রয়োজনীয় গোয়েন্দা কৌশল ব্যবহার করে সোমবার (১৯ জুলাই) বাগেরহাট ও পার্শ্ববর্তী পিরোজপুর জেলার বিভিন্ন এলাকা থেকে অভিযুক্ত চার জনকে গ্রেফতার করে মোড়েলগঞ্জ থানা পু‌লিশ। বাগেরহাট জেলার পুলিশ সুপার কেম এম আরিফুল হক বিষয়টি সার্বিক নজরদারি করেন।

গ্রেফতারের পর প্রাসঙ্গিক তথ্য যাচাই করে জানা যায়, আটকদের আঠার বছর পূর্ণ হয়নি। বয়স বিবেচনায় তাদের ক্ষেত্রে প্রযোজ্য আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2020  E-Kantha24
Technical Helped by Titans It Solution